হেফাজত তান্ডবের আরো নেতা গ্রেফতার

হেফাজত নেতা আমিনুল ইসলাম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় হেফাজতে ইসলামের আরও এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম আমিনুল ইসলাম। বুধবার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার আমিনুল ইসলাম হেফাজতে ইসলামের হাটহাজারী উপজেলা শাখার দাওয়াহ বিষয়ক সম্পাদক।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, নাশকতায় জড়িত থাকার তথ্যপ্রমাণ পেয়ে আমিনুলকে গ্রেফতার করা হয়েছে। গত কয়েক সপ্তাহে চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাণ্ডব ও নাশকতায় জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন হেফাজতে ইসলামের নেতাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। এর পর থেকে আমিনুল ফটিকছড়ির এক আত্মীয় বাড়িতে আত্মগোপন করে। গোপন সংবাদের ভিত্তিতে তার আত্মগোপনের খবর পেয়ে বুধবার রাত দুইটার দিকে ওই বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন : লিটারপ্রতি আরো ৯ টাকা বাড়ানো হলো সয়াবিন তেলের দাম
আরো পড়ুন : কক্সবাজারের ‘বনের রাজা’ জাহাঙ্গীর চট্টগ্রামে গ্রেফতার

হাটহাজারি থানার পরিদর্শক কেশব চক্রবর্তী বলেন, গত ২৬ মার্চ আকস্মিকভাবে হাটহাজারী থানায় আক্রমণ করে ভাঙচুর চালায় হেফাজতে ইসলামের শত শত কর্মী। এ সময় থারা হাটহাজারি থানা ছাড়াও স্থানীয় ভূমি অফিসেও ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। তাণ্ডব থামাতে পুলিশের চালানো গুলিতে চারজন মানুষ নিহতও হন। পরে এসব ঘটনায় হাটহাজারি থানায় মোট নয়টি মামলা দায়ের করা হয়। তম্মধ্যে একটি মামলায় আমিনুলকে গ্রেফতার দেখানো হয়।

শেয়ার করুন