খালেদা জিয়া পুরোপুরি সুস্থ নন : চিকিৎসক

খালেদা জিয়া পুরোপুরি সুস্থ নন : চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, তবে তিনি পুরোপুরি সুস্থ নন বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী।

এই চিকিৎসক বলেন, এখন থেকে তাঁর চিকিৎসা বাসায় চলবে। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে যেকোনো সময় আবারও হাসপাতালে নেওয়া হতে পারে।

শনিবার রাত নয়টার দিকে খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে ডা. এফ এম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, হাসপাতালে খালেদা জিয়া কিছু জীবাণু সংক্রমিত হচ্ছিলেন। আমরা তার রক্ত পরীক্ষা করে বুঝতে পেরেছি। এ সংক্রমণ তার বর্তমান স্ট্যাবল (স্থিতিশীল) অবস্থাকে বিনষ্ট করতে পারে। এ আশংকায় তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে।

আরো পড়ুন : শারীরিক উপস্থিতিতে নিম্ন আদালতে বিচার কার্যক্রম চলবে আজ থেকে
আরো পড়ুন : আমিরাতে আগুনে দগ্ধ হয়ে বাংলাদেশি যুবকের মৃত্যু

দুই দিন ধরে কিছু নার্স, ডাক্তার, স্টাফ ডেলটা ভেরিয়েন্টে আক্রান্ত হচ্ছেন বলেও উল্লেখ ডা. এফ এম সিদ্দিকী।

হাসপাতালের মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, এ অবস্থায় হাসপাতালে রাখা ওনার জন্য ঝুঁকিটা অনেক বেশি। এর মধ্যে পাঁচ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। খালেদা জিয়াকে সারা জীবনে রক্ত দেওয়ার নজির নেই।

এর আগে ৫৩ দিন পর রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে শনিবার গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজায়’ ফিরেছেন বিএনপি চেয়ারপারসন। ছাড়পত্র পাওয়ার পর রাত ৮টা ১০ মিনিটের দিকে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন। ‘ফিরোজায়’ পৌঁছান রাত সাড়ে ৮টার দিকে।

শেয়ার করুন