ভাসানচর থেকে কুতুপালং যাওয়ার পথে ১৮ রোহিঙ্গা ধরা

মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাইয়ে আবারো ১৮ জন রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। রবিবার (১১ জুলাই) ভোর ৫ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপার ডাইকের দক্ষিণ পাশ থেকে তাদের আটক করা হয়।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ জামান আটকের বিষয়টি নিশ্চিত করেন।

এরা হলো, মো. আলী উল্লাহ (২৫), নজুমা বেগম (২০), আবদুর রশীদ (৩০), আবদুল মজিদ (২১), সামিরা (১৯), মনসুর আলম (২৮), ছলিমা বেগম (২৬), মর্জিনা আক্তার (২২), রোকেয়া আক্তার (২১), আছমিদা (১৯), উম্মে হাবিবা (২১), সামছুননাহার (৩), ইমরান খান (৮), হামিদা বেগম (৭), মোশারাফা বেগম (৬), সামিয়া বেগম (২), মুনতাহা সুলতানা রিনা (৬) ও আবদুল রহমান (২)।

পুলিশের ধারণা, তারা ভাসানচর থেকে কুতুপালং যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলো।

শরীফ জামান বলেন, রবিবার ভোরে রোহিঙ্গারা সাগর পথে ট্রলারে করে ভাসান চর থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ডুকে পড়ে। পরবর্তীতে তারা সুপার ডাইক পার হয়ে বের হয়ে যাওয়ার সময় আনসার সদস্যরা তাদের আটক করে থানায় খবর দেয়। পরে জোরারগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা (নং-০৮) দায়ের করা হয়েছে।

এর আগে গত ২২ জুন ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ জন ও ৩০ মে ৩ দালালসহ ১০ জন রোহিঙ্গাকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

এদিকে রোববার সকাল সাড়ে ৯টার দিকে আরও ৫ রোহিঙ্গাকে স্থানীয়রা ধাওয়া করলে পাশ্ববর্তী উপকূল বনে পালিয়েছে বলে জানা গেছে।