প্রধানমন্ত্রীর ঘর পেয়ে বাঁচার স্বপ্ন দেখছে গৃহহীনরা

বান্দরবান : প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আশার আলো দেখছে পাহাড়ের মানুষ। নতুনভাবে বাঁচার স্বপ্ন দেখছে গৃহহীনরা। মুজিববর্ষে কেউ আর গৃহহীন থাকবে না। সকল গৃহহীনরা সরকারের ঘর পাবে এমনটাই মন্তব্য করেছেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

রবিবার (১৮ জুলাই) বান্দরবানের থানচি উপজেলা আপ্রু মং পাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন করে সাংবাদিকদের এই কথা বলেন কমিশনার।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশের অন্যান্য বিভাগের মত চট্টগ্রাম বিভাগে গৃহহীণদের জন্য ঘর নির্মাণের কাজ চলছে এবং সুন্দরভাবে যাতে ঘরগুলো নির্মাণ হয় তা
নিশ্চিতে কাজ করছে প্রশাসন।

কামরুল হাসান বলেন, বান্দরবানের দুর্গম পার্বত্য জেলার জনসাধারণ আজ প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আনন্দ করছে তারা নতুন দিনের স্বপ্ন বুনছে। এসময় কমিশনার আগামীতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বরাদ্দকৃত সকল প্রকল্প পার্বত্য জেলাতে সুন্দরভাবে বাস্তবায়নের জন্য প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করে।

এর আগে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান থানচি উপজেলা টাউনহলে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৫শ পরিবারের মধ্যে উপহার সামগ্রী হিসেবে খাদ্যশস্য বিতরণ করেন।

প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি আলু, তেল ১ লিটার, লবন ১ কেজি, চিড়া ১ কেজি, ১ কেজি ডাল প্রদান করা হয়।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমানসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।