হাটহাজারীতে ডেন্টিস্টের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

চট্টগ্রাম : হাটহাজারীতে বিধান কান্তি দে নামে এক ডেন্টিস্টের বিরুদ্ধে কলেজ শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

সোমবার (১৯ জুলাই) দুপুরে হাটহাজারী থানার দক্ষিণ পূর্বে অবস্থিত বি ডেন্টাল কেয়ার নামে ঐ ডেন্টিস দাঁত চেকআপের সময় শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ করেন ঐ শিক্ষার্থী।

শিক্ষার্থী অভিযোগ করেন, দাঁতের সমস্যা নিয়ে সোমবার দুপুরে ডেন্টিস্ট বিধান রায়ের চেম্বারে যান তিনি। তার দাঁতের চেকআপের এক পর্যায়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেন বিধান। শিক্ষার্থী তাকে বাঁধা দিলেও দাঁত ও মাড়ির যে সমস্যা তা চেকআপের সময় শরীরের সব জায়গায় দেখতে হয়। ভুক্তভোগী জোরপূর্বক ডেন্টিস্টের ফি দিয়ে দ্রুত বেরিয়ে পড়ে। এদিকে বিষয়টি ফেইসবুকে ভাইরাল হয়। ভিডিওর এক পর্যায়ে লম্পট ডেন্টিস্ট বিধান রায় প্রথমে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে চালিয়ে দিতে চাইলেও পরে অভিযোগের সত্যতা স্বীকার করে আর করবেনা মর্মে অভিযোগকারী শিক্ষার্থীর কাছে ক্ষমা চান।

ভুক্তভোগী শিক্ষার্থী থানায় অভিযোগ করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আত্মসম্মানবোধে থানায় অভিযোগ করবেন না। তবে তিনি বলেন, মিডিয়াতে বিষয়টি এনেছি এ জন্য যাতে কোন মহিলার আর তার শ্লীলতাহানির শিকার না হোন।

তিনি নারী রোগীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, অভিভাবক ছাড়া কেউ যেন কোন চিকিৎসকের কাছে না যান। চিকিৎসকের রুমে অবশ্যই একজন প্রাপ্ত বয়স্ক অভিভাবক থাকতে হবে। তাহলে নারীরা অন্তত তাদের এ ধরনের ঘৃণ্য থাবা থেকে রক্ষা পাবে।

জানা গেছে, দীর্ঘ ৩৮ বছর ধরে হাটহাজারী মডেল থানার দক্ষিণ পূর্বে আলী মার্কেটে এ ব্যবসা করে আসছেন। এমবিবিএস কিংবা বিডিএস না হয়েও নামের আগের ডাঃ লিখে রোগীদের সাথে প্রতারণা করে আসছেন। রোগীদের দেয়া ব্যবস্থাপত্রে তার সত্যতা পেয়ে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেন নি।

তিনি বলেন, আমি ভুল করেছি, মেয়েটির কাছে ক্ষমা চেয়েছি।

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সৈয়দ মোঃ ইমতিয়াজ হোসাইন বলেন, এমবিবিএস কিংবা বিডিএস না হলে ডাঃ লিখতে পারবেনা। তারা ডেন্টিস্ট লিখতে পারবে। এ ধরনের কেউ ডাঃ লিখলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম বলেন, বিষয়টা শুনেছি এটা শ্লীলতাহানি। এটা মোবাইল কোর্টের আওতায় পড়ে না। পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া যেতো। এখন বিষয়টা ভিকটিমের পর নির্ভর উনি চাইলে বিষয়টা চাপিয়ে যেতে পারেন চাইলে থানায় অভিযোগ করতে পারেন। নামের আগে ডাঃ লিখার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।