নতুন ফিচার নিয়ে ইনস্টাগ্রাম

প্রযুক্তি ডেস্ক: ইনস্টাগ্রামে আসছে নতুন ফিচার। ইনস্টাগ্রামের স্টোরি থেকে সোয়াইপ আপ ফিচারটি সরিয়ে দেওয়া হচ্ছে। এর পরিবর্তে এটিকে লিঙ্ক স্টিকার দিয়ে প্রতিস্থাপন করা হচ্ছে।

ইনস্টাগ্রাম বেশ কয়েকজন ব্যবহারকারীকে একটি বিজ্ঞপ্তি দেখানো শুরু করেছে, যা বলছে ‘সোয়াইপ আপ লিংকস উইল সুন বি স্টিকারস’, যার অর্থ হলো এই ফিচারটি খুব তাড়াতাড়িই স্টিকার দিয়ে প্রতিস্থাপিত হয়ে যাবে। এই পরিবর্তনটি আগামী সোমবার (৩০ আগস্ট) থেকে প্ল্যাটফর্মে প্রয়োগ করা হবে।

সোয়াইপ আপ লিঙ্কের ফিচারটি না থাকলে বাহ্যিক যে কন্টেন্টগুলোকে ইন্সটাগ্রামে দেওয়া হত সেগুলোর মধ্যে একটা আমূল পরিবর্তন আসবে। ইনস্টাগ্রাম লিংক স্টিকার সম্পর্কে আরও বিস্তারে জেনে নেওয়া যাক।

আগামী সোমবার থেকে লিঙ্কগুলো সোয়াইপ করার ফিচারটি চলে যাবে। আপনার স্টোরিতে একটি বাহ্যিক লিঙ্ক যোগ করতে নতুন লিঙ্ক স্টিকার ব্যবহার করতে হবে।

লিঙ্ক স্টিকার নাম থেকেই বোঝা যায় এমবেডেড লিঙ্কসহ স্টিকার থাকবে, যা একজন ব্যবহারকারীকে ইন্টারনেটে একটি বহিরাগত ওয়েব পেজে সঞ্চালিত করবে।

ইনস্টাগ্রাম ২০২১ সালের জুন মাসে লিংক স্টিকারগুলোর পরীক্ষা শুরু করে এই ভিত্তিতে যে ফিচারটি প্ল্যাটফর্ম ব্যবহার করার পদ্ধতিটির সঙ্গে আরও ভালভাবে খাপ খাবে। আরেকটি বড় আপডেট যা লিঙ্ক স্টিকারের সঙ্গে আসবে তা হল বাহ্যিক লিঙ্ক দেওয়া স্টোরিগুলোতে রিপ্লাই করার ফিচার। আগে, ব্যবহারকারীরা সোয়াইপ আপ ফিচার দিয়ে তৈরি করা স্টোরিতে রিপ্লাই করতে পারত না।

শেয়ার করুন