‘২০ দিনের মধ্যে শিশুশিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হবে’

ঢাকা : ১২ থেকে ১৭ বছরের শিশুশিক্ষার্থীদের বিশ দিনের মধ্যে টিকা কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই বয়সী শিশুদের যুক্তরাষ্ট্রের ফাইজারের টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে অন্য শিশুদের টিকার আওতায় আনা হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌর ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনাবিষয়ক এই সভার আয়োজন করে মানিকগঞ্জ পৌরসভা।

প্রায় আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রায় আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে দেড় কোটি মানুষ দুই ডোজ টিকা পেয়েছেন।

তিনি বলেন, চীন থেকে ৬ কোটি টিকা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এই টিকার মূল্য সাড়ে ৩ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকার অর্ডার দিতে বলেছেন। দেশের প্রত্যেক মানুষকে টিকা দেওয়া হবে। এর সঙ্গে তিনি যোগ করেন, ‘আমরা সৌভাগ্যবান। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে ১০ কোটি টিকার প্রস্তাব পেয়েছি। এর দাম প্রায় ৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশে মাত্র ১৫ দিনের ব্যবধানে প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকার টিকা অর্ডার আমরা দিয়েছি।’

শেয়ার করুন