লামা প্রেসক্লাবে আলীকদম সেনা জোনের কম্পিউটার উপহার

বান্দরবান: আলীকদম জোনের পক্ষ থেকে লামা প্রেসক্লাবে একটি ডেস্কটপ কম্পিউটার বিতরণ করেছেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মো মঞ্জুরুল হাসান।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে লামা প্রেসক্লাব হলরুমে সাংবাদিকদের পেশাগত কাজে সহায়ক হিসেবে আনুষ্ঠানিকভাবে একটি ডেক্সটপ কম্পিউটার ও স্টেশনারী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তফা জাবেদ কায়সার, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কীরাণী দাশ, গজালিয়া সাব জোন কমান্ডার ক্যাপ্টেন খালিদ রেজা, ওয়ারেন্ট অফিসার ইকরামুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, সহসভাপতি মো. তানফিজুর রহমান, যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন, অর্থ সম্পাদক নুরুল করিম আরমান, অর্থ সম্পাদক সাহাব উদ্দিন রিটু, সদস্য নবীর উদ্দি,মংছিংপ্রু মার্মা, রফিক সরকার প্রমুখ।

আলীকদম জোন কমান্ডার লে: কর্নেল মোঃ মনজুরুল হাসান লামা প্রেসক্লাবে আসলে তাঁদেরকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বডুয়া।

১৯৯১ সাল থেকে এ জনপদের উন্নয়নে প্রেসক্লাবের সাংবাদিকরা ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, লিখতে লিখতে একসময় পরিবর্তন হয়ে যায়। স্থানীয় সাংবাদিকদের অব্যাহত লেখনীর ফলেই লামার শান্তি সম্প্রতি বজায় থাকবে জোন কমান্ডার মন্তব্য করেন। প্রেসক্লাবের সাংবাদিকদের আরো পেশাগত দক্ষতা বাড়াতে হবে। মনে রাখতে হবে কলমের শক্তি অপরিসীম।

জোন কমান্ডার বলেন, সোশ্যাল মিডিয়ায় নানা ধরণের চক্রান্ত হয়। অপপ্রচার চালানোর মাধ্যমে শান্তি-শৃঙ্খলার নষ্ট হয়।

লামায় সাম্প্রতিক ঘটে যাওয়া সাম্প্রদায়িক দাঙ্গার বিষয়ে তিনি আরও বলেন,আপনারা অনুসন্ধানের মাধ্যমে প্রকৃত সত্য তুলে এনে জাতির সামনে উপস্থাপন করবেন যাতে ভবিষ্যতে এধরনের ন্যাক্কারজনক কাজ করার কেউ সাহস না পায়।

এর আগে জোন কমান্ডার প্রেসক্লাবে পৌঁছলে তাকে ফুল দিয়ে বরণ করে নেন প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

পরে প্রেসক্লাব অফিসে মতবিনিময় সভায় জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মনজুরুল হাসান বলেন, পার্বত্য জনপদের পিছিয়ে পড়া উপজেলাগুলোতে সেনা বাহিনী যেখানে গেছে শিক্ষার জন্য প্রচুর কাজ করেছে। একটি আত্মনির্ভরশীল জাতিগঠনে শিক্ষার কোন বিকল্প নেই। আলীকদম জোন সর্বদা শিক্ষার প্রসারে কাজ করছে উল্লেখ করে জোন কমান্ডার বলেন, অচিরেই লামার দুর্গম জনপদ শিক্ষা নিয়ে কার্যক্রম শুরু করা হবে। এর ফলে দুর্গম ওই জনপদের ছেলে মেয়ের শিক্ষার সুযোগ পাবে।

জোন কমান্ডার বলেন, সমাজকে এগিয়ে নিতে বুদ্ধিজীবিদের ভূমিকা রয়েছে। এ ক্ষেত্রে লামা প্রেসক্লাবের বড় ধরণের ভূমিকা রাখার সুযোগ রয়েছে। একটি আত্মনির্ভশীল জাতিগঠনে শিক্ষার কোন বিকল্প নেই।

আলীকদম জোন সর্বদা শিক্ষার প্রসারে কাজ করছে উল্লেখ করে জোন কমান্ডার বলেন, অচিরেই লামার দুর্গম জনপদ শিক্ষা নিয়ে কার্যক্রম শুরু করা হবে। এরফলে দুর্গম ওই জনপদের ছেলে-মেয়েরা শিক্ষার সুযোগ পাবে। সমাজকে এগিয়ে নিতে বুদ্ধিজীবিদের
ভূমিকা রয়েছে। এ ক্ষেত্রে লামা প্রেসক্লাবের বড় ধরণের ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

শেয়ার করুন