সীতাকুণ্ডে নিরাপদ মাছ বিক্রয় কেন্দ্র উদ্বোধন করলেন ইউএনও শাহাদাত হোসেন

নিরাপদ মাছ বিক্রয় কেন্দ্র উদ্বোধন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন।

হাকিম মোল্লা : সীতাকুণ্ডের পৌরসভা মাছ বাজারে নিরাপদ মাছ বিক্রয় কেন্দ্র উদ্বোধন করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন।

মঙ্গলবার ( ২৬ এপ্রিল) বিকাল ৪টায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন (ইপসা)’র ব্যবস্থাপনায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রশাসনের সহযোগিতায় এবং সমন্বিত কৃষি ইউনিট, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় এ কর্মসূচি চালু করা হয়।

এ সময়  প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদাত হোসেন নিরাপদ মাছ বিক্রি কেন্দ্রের কার্যক্রম অব্যাহত রাখতে ইপসাকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস  দিয়ে বলেন এটি  ইপসা’র একটি ভালো উদ্যোগ। আমরা প্রথমে এটি দেখতে চাই এর সফলতা কেমন। পরবর্তীতে পুরো বাজারে আমরা যেন  ফরমালিন এবং রং মুক্ত  মাছ  বিক্রি করতে পারি এবং  নিরাপদে মাছ খেতে পারি সেই ভাবে কাজ করবো ।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ কামাল উদ্দীন চৌধুরী, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, সীতাকুণ্ড পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার, ইপসা’র সহকারী পরিচালক সাঈদ আক্তার, ইপসা সীতাকুণ্ড এরিয়া ম্যানেজার মোঃ তোফায়েল হোসেন, “সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)” এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ মহসিন মিঞা, মেরিন ফিসারিজ কর্মকর্তা জান্নাতুল নাঈম, রেডিও সাগর গিরি স্টেশন ইনচার্জ সঞ্জয় চৌধুরী,  ইপসা মৎস্য কমকর্তা সৌমিত্র চৌধুরী, মাছ বাজার কমিটির সভাপতি মো: জাফর ইসলাম এবং সেক্রেটারি মো: ইসলাম প্রমুখ।

এর আগে সকালে ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের বীর মুক্তিযোদ্ধা একে এম মফিজুর রহমান মিলনায়তনে সমন্বিত কৃষি ইউনিটভুক্ত মৎস্য খাত এর আওতায় বাজার সংযোগ কর্মশালা ও সমন্বিত কৃষি ইউনিটভূক্ত প্রাণিসম্পদ খাত এর আওতায় অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন