সীতাকুণ্ডে দেশপ্রেম উদ্বুদ্ধকরণ সম্মেলন”২২ অনুষ্ঠিত

প্রধান অতিথির বক্তব্য রাখছেন পিকেএসএফ ও কিউকে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দেশবরেণ্য অর্থনীতিবিদঅধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ।

হাকিম মোল্লা, সীতাকুণ্ড (চট্টগ্রাম) : কিউকে আহমদ ফাউন্ডেশনের সহযোগিতায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা কর্তৃক আয়োজিত সীতাকুণ্ডের বিভিন্ন স্কুল, কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেম তরুন সমাজকে উদ্বুদ্ধকরণ সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বক্তব্য রাখছেন পিকেএসএফ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ জসীম উদ্দিন।

বুধবার (৩ আগস্ট) সকালে সীতাকুণ্ড উপজেলা মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠান ও বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আর্থিক সহযোগিতা করে বাংলাদেশ ব্যাংক দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল।

সভাপতির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেনের সভাপতিত্বে পিকেএসএফ ও কিউকে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দেশবরেণ্য অর্থনীতিবিদ অধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন প্রধান অতিথি পিকেএসএফ ও কিউকে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দেশবরেণ্য অর্থনীতিবিদঅধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ।

ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদের সঞ্চালনায় সম্মানিত  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পিকেএসএফ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ জসীম উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখছেন ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সুরাইয়া বাকের, আইডিএফ এর নির্বাহী পরিচালক সো: জহিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. জাহেদা আহমেদ, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম, সীতাকুণ্ড উপজেলা সমাজ সেবা অফিসার লুৎফুন নেছা বেগম, উপজেলা মৎস কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী,মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, ইপসা’র অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচির পরিচালক মনজুর মোর্শেদ চৌধুরী।

দেয়ালিকা পরিদর্শন করছেন প্রধান অতিথি পিকেএসএফ ও কিউকে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দেশবরেণ্য অধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় মূল্যায়ণের দায়িত্ব পালন করেন সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সুরাইয়া বাকের, সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু প্রদীপ ভট্টাচার্য্য, বিশিষ্ট লেখক দেবাশিস ভট্টাচার্য, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ওয়াহেদী, বীর মুক্তিযোদ্ধা মানিক বড়ুয়া।

সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সুরাইয়া বাকের।

প্রতিযোগিতায় দেয়ালিকা, ভালো কাজের প্রতিবেদন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দেয়ালিকাতে সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম, দ্বিতীয় হয় সিসিসি উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান দখল করে বাড়বকুণ্ড স্কুল এন্ড কলেজ।

শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও লিখিত কুইজ, আত্ম কথন, পোষ্টার উপস্থাপনায় মোট ৯জনকে পুরস্কৃত করা হয়। শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে দেয়ালিকা পরিদর্শন করেন। শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোঙ্গসাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পারস্পরিক শ্রদ্ধা, শান্তি ও ন্যায়বিচার ভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়ে কাজী খলীকুজ্জমান আহমদের নামে ২০১৮ সালের ৫ জুলাই আনুষ্ঠানিক যাত্রা শু করে ‘কিউকে আহমদ ফাউন্ডেশন’। একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বে”ছাসেবী ও দাতব্য বেসরকারি সংস্থা হিসেবে সমগ্র বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গণমানুষের কল্যাণে কাজ করছে এই ফাউন্ডেশন।

শেয়ার করুন