যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে জাতীয় শোক দিবস উদযাপন

বাসুদেব বিশ্বাস,বান্দরবান : যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে।
সোমবার (১৫ আগস্ট) সকালে বান্দরবান জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন পার্বত্য মন্ত্রী ও জেলা আওয়ামীলীগ ও দলীয় নেতাকর্মীরা।
পরে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এরপরে সারিবদ্ধভাবে যথাক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী, সরকারি বেসরকারী কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ক্যসাপ্রু, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, জেলা যুবলীগের আহবায়ক কেলুমং, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীল সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার উদ্যোগে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কোরআন খানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অন্যদিকে দিবসটি উপলক্ষে বান্দরবানে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনাসহ আলোচনাসভা ও নানান কর্মসুচি উদযাপন করছে জেলা আওয়ামীলীগ ও জেলা প্রশাসন।
পরে সকাল ১০টায় ইতিহাসের মহানায়ক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় রাজার মাঠ থেকে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গণভোজে অংশ নেয় নেতাকর্মীরা।

শেয়ার করুন