‘সচেতন ‘মা’ পারে একটি পরিবারকে বদলে দিতে, সমাজ ব্যবস্থাকে বদলে দিতে’

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নকল্পে সামাজিক উদ্বুদ্ধকরণ কর্মসূচির আওতায় ৩০ আগস্ট (মঙ্গলবার) সীতাকুণ্ডের ১ নং সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে “মা সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

প্রধান অতিথি বলেন, একজন সচেতন ‘মা’ পারে একটি পরিবারকে বদলে দিতে, সমাজ ব্যবস্থাকে বদলে দিতে। সন্তানের সুশিক্ষা, নৈতিকতা, বয়োজ্যেষ্ঠদের সম্মান করার মানসিকতা, পরোপকারী মনোভাব, সমাজ সচেতনতা, দেশপ্রেম সহ প্রায় সব কিছুই নির্ভর করে একজন সচেতন মায়ের উপর। এ পরিপ্রেক্ষিতে সকল মাকে সচেতন করতে কেদারখীল প্রাথমিক বিদ্যালয়ে আজকের এই  মা সমাবেশের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১ নং সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ নুরুচ্ছোফা, সহকারী শিক্ষা অফিসার মুনা বড়ুয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

সমাবেশে স্কুলের মেধাবী ও গরীব ছাত্র/ছাত্রীদের মাঝে কলম, পেন্সিল, খাতা, ডায়েরি, জ্যামিতি বক্সসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

মা সমাবেশ শেষে স্কুলের শিক্ষার্থীদের দ্বারা প্রস্তুতকৃত একটি দেয়ালিকা উন্মোচন, মাল্টিমিডিয়া ক্লাসরুম, প্রি-প্রাথমিক ক্লাসরুম, ফায়ার ইকুইপমেন্ট, পানীয় জলের সরবরাহ ব্যবস্থা ও নব-নির্মিত ওয়াসরুম পরিদর্শন করা হয়।

শেয়ার করুন