‘আনন্দ অশ্রুতে নতুন রিকশার চুয়ানি ভেজান তারা’

সীতাকুণ্ড ইপসা এইচআরডিসি ক্যাম্পাসে ১৩ অসহায় দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তির হাতে নতুন রিকশা বুঝিয়ে দিচ্ছেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বিএনএফ’র চেয়ারম্যান মোঃ রেজাউল আহসান।

একটি রিকশা মালিক হওয়ার স্বপ্ন ছিলো বহুদিনের। আজ সেই স্বপ্ন পূরণ হয়েছে। পিছনের কষ্টগুলো মনে করতেই চোখে পানি চলে আসে সীতাকুণ্ডের বারৈয়াঢালা ইউনিয়নের বাসিন্দা মাহবুবুল হকের। সাত সদস্যের পরিবারে একজন প্রতিবন্ধী কন্যাও রয়েছে তার। এতোগুলো মুখে খাবার তুলে দেওয়ার জন্য একটি ভাড়ায় চালিত রিকশা ছিলো একমাত্র অবলম্বন। দিনশেষে যা আয় হতো তার অর্ধেক দিয়ে দিতে হতো রিক্সার মালিককে। তবে সেই কষ্ট আর থাকছে না এখন নিজেই রিকশা মালিক। ইনকামের পুরো টাকাই নিজে পাবেন। বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বিএনএফ’র চেয়ারম্যান মোঃ রেজাউল আহসানের কাছে নতুন রিক্সার পাওয়ার অনুভূতি জানতে চাইলে উঠে আসে এই তথ্য। এসময় আনন্দ অশ্রুতে রিকশা চুয়ানি ভিজে যায় ঝকঝকে রিক্সার পাশে দাড়ানো মাহবুবুল হকের। একদিনে নতুন রিকশার মালিক হয়েছেন মাহবুবুল হকসহ ১৩ জন অসহায় দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তি।

স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র আয়োজনে এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর সহযোগিতায় ২১ সেপ্টেম্বর’২২, বুধবার বিকাল ৪টায় বীর মুক্তিযোদ্ধা একেএম মফিজুর রহমান মিলনায়তন, ইপসা এইচআরডিসি, সীতাকুণ্ডে ১৩ জন অসহায় দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে রিকশা বিতরণ অনুষ্ঠিত হয়।বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বিএনএফ’র চেয়ারম্যান মো: রেজাউল আহসান। ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইপসা’র প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইপসা’র অর্থনৈতিক উন্নয়ন বিভাগের পরিচালক মোঃ মনজুর মোরশেদ চৌধুরী, সহকারী পরিচালক মোঃ সাঈদ আখতার, ইপসা সীতাকুণ্ড এরিয়া ম্যানেজার মোঃ তোফায়েল হোসেন ও  প্রোগ্রাম অফিসার সাদিয়া তাজিন।

শেয়ার করুন