অন্ধ কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠান

বাসুদেব বিশ্বাস,বান্দরবান : “অন্ধদের সেবা করি,অন্ধদের পথ চলতে সহায়তা করি ”এই শ্লোগানকে সামনে নিয়ে বান্দরবানে অন্ধ কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বান্দরবান অন্ধ কল্যাণ সমিতির আয়োজনে প্রেসক্লাবের হলরুমে এই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সাংবাদিক বাদশা মিয়া মাষ্টার।

অন্ধ কল্যাণ সমিতির সভাপতি অংচমং মারমা এর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বান্দরবানের ডেপুটি সিভিল সার্জন ডা: নয়ন সালাউদ্দিন,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সমাজসেবক মফিজুল ইসলাম মামুন, সমন্ধিত দৃষ্টি প্রতিবন্ধি শিক্ষা কার্যক্রম এর রির্সোস শিক্ষক সত্যজিত মজুমদার, পৌর কাউন্সিলর দীপাকা রানী মঞ্জু,এমেচিং মার্মা,পার্বত্যমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী,অন্ধ কল্যাণ সমিতির কার্যনিবাহী কমিটির সদস্য,উপদেষ্টামন্ডলী এবং বান্দরবানের সুশীল সমাজের প্রতিনিধিসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্ধ কল্যাণ সমিতির কার্যনিবাহী কমিটির সদস্য ও উপদেষ্টামন্ডলীকে ফুল দিয়ে বরণ করা হয় এবং আগামীদিনে সবাইকে নিয়ে একসাথে অন্ধদের কল্যাণে কাজ করার আহবান জানান আয়োজকেরা।

এসময় অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সাংবাদিক বাদশা মিয়া মাষ্টার প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন,বান্দরবানের মানুষ দীর্ঘদিন পরে হলেও একটি আশার আলো দেখছে। বান্দরবানের মানুষের পাশে এই সংগঠন আগামী দিনে হাত ধরে পাশে থাকবে, আর এর ফলে অনেকে অন্ধ হলেও মন থেকে অন্ধত দুর করে আলোর পথে এগিয়ে যেতে পারবে।

শেষে বান্দরবানের সমন্ধিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম এর ৫জন অন্ধ শিক্ষার্থীকে সমিতির পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

প্রসঙ্গত,গত ৪সেপ্টেম্বর বান্দরবানে ৩১সদস্যবিশিষ্ট অন্ধ কল্যাণ সমিতি গঠন করা হয় আর এতে সভাপতি পদে অংচমং মারমা এবং সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পান রাজেশ দাশ।

শেয়ার করুন