সীতাকুণ্ডে চলন্ত প্রাইভেটকারে জমজ সন্তান প্রসব,এগিয়ে এলো সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের টিম

চলন্ত প্রাইভেটকারে  ফুটফুটে জমজ কন্যা প্রসব করলেন  রাশেদা বেগম (৩৫)  নামে এক নারী।।
মঙ্গলবার (৫ এপ্রিল) সকালে  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল চমেকে যাওয়ার পথে মঙ্গলবার   সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের প্রবেশ মুখে চলন্ত প্রাইভেটকারে এই সন্তানদ্বয় প্রসব করেন তিনি।
এর পরপর ওই  নবজাতক ও প্রসূতিকে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। মা ও নবজাতক সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। রাশেদা সীতাকুণ্ড লালানগর গ্রামের মো. আবুল বাশারের স্ত্রী।
স্বামী মো. আবুল বাশার জানান, আমার স্ত্রীর  প্রসব বেদনা উঠলে প্রথমে একটি ক্লিনিকে যাই । নিয়ে যাওয়ার পর  বাচ্চা দেখে চমেকে  রেফার করে । কিন্তু  পথিমধ্যে  সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পৌছলে প্রসব বেদনা তীব্র হয়। অবস্থা গুরুতর দেখে,  সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নার্স সকলে মিলে প্রাইভেটকারে হাসপাতালের প্রবেশ মুখে আমার স্ত্রির ডেলিভারি সম্পন্ন করেন । নরমাল ডেলিভারিতে তার দুটি কন্যা সন্তানের জন্ম হয় এবং ডেলিভারি পরবর্তী জমজ বাচ্চা এবং মা এখনো আপাতত সুস্থ আছেন এবং ভর্তি আছেন ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.নুর উদ্দিন জানান,  স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বিবি কুলসুম সুমির নেতৃত্বে একটি চৌকস টিম ডেলিভারি সম্পন্ন করতে সক্ষম হয়। এই টিমে আরোও ছিলেন সিনিয়র স্টাফ নার্স সুমিত্রা চক্রবর্তী, মায়া রানী দে ,সুমনা আক্তার , ইনচার্জ ইন্দিরা আয়া নুরজাহান ।
এদিকে ডেলিভারি পরবর্তী সময়ে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বাচ্চার মা এবং বাবাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
শেয়ার করুন