কক্সবাজারে হাত-পা বাঁধা ১০ গলিত লাশ ট্রলার থেকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

কক্সবাজার সমুদ্রসৈকতে ভেসে আসা একটি ট্রলার থেকে উদ্ধার করা ১০টি মরদেহের হাত-পা বাঁধা ছিল। এটা নিছক কোনো দুর্ঘটনা নয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (কক্সবাজার) অতীশ চাকমা।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে ট্রলারে মরদেহের খবর পায় স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিস। পরে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার শেষ করে বেলা ৪টার দিকে এসব তথ্য জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

অতীশ চাকমা বলেন, ‘ট্রলারটি থেকে উদ্ধার করা ১০ মরদেহের হাত-পা বাঁধা ছিল। আমরা ধারণা করছি, ৮ থেকে ১০ দিন আগে তাঁদের হত্যা করা হয়েছে। এটি নিছক দুর্ঘটনা নয়।’

কক্সবাজার সৈকতে ভেসে আসা ট্রলারে মিলল অর্ধগলিত ১০ লাশকক্সবাজার সৈকতে ভেসে আসা ট্রলারে মিলল অর্ধগলিত ১০ লাশ মরদেহগুলো গলিত থাকায় পরিচয় শনাক্ত করা যায়নি জানিয়ে এই কর্মকর্তা বলেন, ‘মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয় জানান, স্থানীয় জেলেরা বঙ্গোপসাগরের গভীরে ফিশিং ট্রলারটি ভাসতে দেখে তীরে নিয়ে আসে। আনার পর ট্রলারের ভেতরে মরদেহ দেখে পুলিশকে খবর দেয় তারা। বিকেল ৪ টা পর্যন্ত ১০ টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ট্রলারের ভেতরে থাকা মরদেহ পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। সব মরদেহ ফিশিং ট্রলারের হিমঘরের ভেতরে ছিল। কারও পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।

শেয়ার করুন