সন্দ্বীপে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের কর্মশালা ও সংবর্ধনা

২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি ঘোষিত ফলাফলে সন্দ্বীপ থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত ৪৩ জন কৃতি শিক্ষার্থীর অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়।

 ২৪ এপ্রিল (সোমবার) সকালে সন্দ্বীপের মুছাপুর ৮নং ওয়ার্ডস্থ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা এবং সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক চেয়ারম্যান লে. কর্ণেল অধ্যাপক ড. এম শফিকুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার গুণগত মানোন্নয়নে ২০১৪ সাল থেকে মাঠ পর্যায়ে ৭টি কর্মসূচি চলমান রাখায় সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সাথে সংযুক্ত সকলকে ধন্যবাদ জানান। তিনি শিক্ষার গুণগত মানোন্নয়নে অভিভাবক ও শিক্ষক সমাজকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান। তিনি কৃতি শিক্ষার্থীদের ভাল ফলাফলের ধারাবাহিকতা বজায় রেখে ভাল মানুষ হওয়ার আহ্বান জানান।

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সহ-সম্পাদক ইলিয়াছ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সন্দ্বীপ লইয়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ সলিমুল্লাহ ও মগধরা স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডির সাবেক সভাপতি মোঃ কারিমুল মাওলা লিটন।

ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আজগর হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল মনসুর মোল্লা।

কৃতি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সানজিদা বেগম, সাজেদা জাহান ও মোঃ তাওহীদুর রহমান।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন মোঃ আবদুল মন্নান।

অনুষ্ঠানে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের পুরস্কার হিসেবে অভিনন্দনপত্র, ক্রেস্ট, বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর জীবনীভিত্তিক বই (আর রাহীকুল মাখতূম), ২৬ জন গুণী শিক্ষকের জীবনীভিত্তিক বই (বাতিঘর-২), সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকা পবিত্র ঈদুল ফিতর ২০২৩ সংখ্যা প্রদান করা হয়।

প্রসঙ্গত, শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারাবদ্ধ সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে সন্দ্বীপব্যাপী ২০১৪ সাল থেকে ৭টি কর্মসূচি চলমান রয়েছে। কর্মসূচিগুলো হচ্ছে- ২০১৪ সাল থেকে আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি প্রতিযোগিতা (৫ম শ্রেণি) ২০১৫ সাল থেকে আলোকিত সন্দ্বীপ চিত্রাংকন প্রতিযোগিতা (৪র্থ শ্রেণি), ২০১৬ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা (৩য় শ্রেণি), ২০১৮ সাল থেকে সন্দ্বীপ হতে মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান, ২০১৮ সাল থেকে কবি আবদুল হাকিম ফাউ-েশন রচনা প্রতিযোগিতা (৩য় থেকে ৫ম শ্রেণি, চট্টগ্রাম), ২০২২ সাল থেকে সন্দ্বীপ হতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান এবং ২০২২ সাল থেকে অবসরপ্রাপ্ত গুণী শিক্ষক সংবর্ধনা প্রদান।

শেয়ার করুন