“নিঃস্বার্থ নবজীবন সংগঠন”র ১০ম প্রতিষ্টাবার্ষিকী ও কমিটির অভিষেক সম্পন্ন

“নিঃস্বার্থ নবজীবন সংগঠন”র ১০ম প্রতিষ্টাবার্ষিকী ও কমিটির অভিষেক অনুষ্ঠানে অতিথিরা। ছবি – আব্দুল হান্নান

চট্টগ্রামে মহা সমারোহে উদযাপিত হলো নিঃস্বার্থ নবজীবন সংগঠন (এনএনএস)’র ১০ম প্রতিষ্টাবার্ষিকী ও নতুন কেন্দ্রীয় কমিটির অভিষেক।

শুক্রবার (২১ জুলাই) প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে উদযাপিত হল প্রতিষ্টাবার্ষিকী ও গঠিত কেন্দ্রীয় কমিটি ২৩-২৬ এর শপথ গ্রহন অনুষ্টান।

এতে কেন্দ্রীয় কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান সভার প্রধান বক্তা কমার্স কলেজের প্রাক্তন অধ্যক্ষ, অধ্যাপক সাগর কান্তি দে।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতীয় অধ্যাপক তথা এশিয়ার প্রখ্যাত সমাজবিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সংগঠনের প্রধান উপদেষ্টা ড. অনুপম সেন।

প্রতিষ্ঠাবার্ষিকী ও অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশু রোগ বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. প্রণব কুমার চৌধুরী।

এছাড়াও প্রধান বক্তা হিসেবে অধ্যাপক সাগর কান্তি দে ও বিশেষ অতিথির বক্তব্যে জনতা ব্যাংকের ডিজিএম শম্ভু দাশ, সুপ্রীম কোর্টের আইনজীবী এড. অনুপম বিশ্বাস, সাতকানিয়া সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল কান্তি পাল।                                                                                             প্ত্যেকে নিজ নিজ বক্তব্যে সংগঠনের ভুয়সী প্রশংসা করেন ও ভবিষ্যতে যাতে আরো সুপরিকল্পিতভাবে একই উদ্যমে মানবসেবা চলমান থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

এছাড়াও সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন ডা. পিয়াল কুমার আচার্য ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উদযাপন কমিটির সম্মানিত আহবায়ক শ্রী শ্যামল দাশ ও সদস্য সচিব শ্রী সুবল আচার্য ও যুগ্ম আহবায়ক শ্রী চন্দ্ররাজ আচার্য ও কক্সবাজার জেলা কমিটির সাধারন সম্পাদক শ্রীকান্ত শর্মা ও সভাপতি ত্রিশাল আচার্য।

সভায় আরো বক্তব্য রাখেন নবগঠিত কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলি ক্লিন্টন আচার্য ও সাধারন সম্পাদক শ্রী অন্তর আচার্য। সঞ্চালনায় ছিলেন শ্রীমানি অনামিকা আচার্য।

প্রত্যেক বছরের ন্যায় এবছরেও অনুদান কার্যক্রমে একজন অসহায় সদ্য পিতৃহীন শিশুকে ১ বছরের শিক্ষা সামগ্রী প্রদান করা হয় এবং স্বাবলম্বী প্রজেক্টের আওতায় তার মায়ের জন্য, ১টি সেলাই মেশিন প্রদান করা হয়।

উক্ত প্রতিষ্টাবার্ষিকী উদযাপন সভায় সভাপতিত্ব করেন প্রকৌ বিশাল আচার্য ও উদযাপন কমিটির আহবায়ক ছিলেন শ্রী শ্যামল দাশ।

আয়োজনে কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব আচার্য ও সংগঠনের কার্যকরী কমিটির সহ-সভাপতি রুবেল দেব ও সদস্য মিথুন আচার্য এর সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

শেয়ার করুন