রাত ১২:৪৫, বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রচ্ছদ দেশজুড়ে চট্টগ্রাম বৌদ্ধ ভিক্ষুকে উচ্ছেদের পায়তারা রাউজানে নিজের গড়া প্রতিষ্ঠান থেকে

বৌদ্ধ ভিক্ষুকে উচ্ছেদের পায়তারা রাউজানে নিজের গড়া প্রতিষ্ঠান থেকে

রাউজানে নিজের গড়া প্রতিষ্ঠান থেকে বৌদ্ধ ভিক্ষুকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন। ছবি – আব্দুল হান্নান

 

 রাউজানে দাবীকৃত  চাঁদা না পেয়ে  নিজের গড়া প্রতিষ্ঠান “পশ্চিম আধার মানিক শ্মশান ভূমি ধ্যান ও ভিক্ষু নিবাস”  এর প্রধান  শ্রদ্ধা পাল ভিক্ষুকে  মারধর করে উচ্ছেদের পায়তারা  করছে স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা ।

 বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম  প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভুক্তভোগী  ও প্রতিষ্ঠানের প্রধান  বৌদ্ধ ভিক্ষু শ্রদ্ধা পাল ভিক্ষু।

তিনি লিখিত বক্তব্যে বলেন, উজ্জ্বল বড়ুয়া , প্রদীপ বড়ুয়া , সুব্রত মুৎসদ্দী ,পলাশ মুৎসদ্দী , সাধন বড়ুয়া, সাজু বড়ুয়া , নোটন বড়ুয়া প্রঃ উত্তম ,অন্ত বড়ুয়া রাজনৈতিক আশ্রয় থাকা এলাকার চিহ্নিত  সন্ত্রাসী । এরা হাতে গড়া প্রতিষ্ঠানের এসে ১কোটি টাকা  চাঁদা দাবি করে , চাঁদার টাকা না পেয়ে বেশ কয়েকবার  সশস্ত্র সন্ত্রাসীরা হামলা করে প্রতিষ্ঠানের ক্ষতি করে। প্যাড চুরি করে আমার সাক্ষর জাল করে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান হইতে ধর্মীয় দোহাই দিয়ে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। এমনকি আমার স্বাক্ষর জাল করে চট্টগ্রাম জেলা পরিষদ হইতে ২০২০-২০২১ অর্থবছরে তিন লক্ষ টাকা অনুদান সংগ্রহ করে ১লক্ষ টাকার কাজ করে অবশিষ্ঠ টাকা আত্মসাৎ করে।

তিনি বলেন, বৌদ্ধ ধর্মাবলম্বীর ভিক্ষু হওয়ায় ধর্মীয় কাজে প্রায়ই দেশের বাহিরে আসা-যাওয়া করতে হয়। চিহ্নিত ব্যক্তিরা আমার অনুপস্থিতিতে আমার ধর্মীয় প্রতিষ্ঠানে অবৈধ অনুপ্রবেশ করে। মূল্যবান গাছ কাটিয়া নিয়ে ,প্রতিষ্ঠানের জন্য খরিদকৃত জায়গা অবৈধভাবে জোরপূর্বক দখল করার জন্য একাধিকবার হুমকি ধমকি চালাইয়া ক্ষয়ক্ষতি করেন।

তিনি অভিযোগ করেন , আমাকে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে  হত্যা করিয়া লাশ গুম করার, এমনকি আমার নামে- বেনামে নারী নির্যাতন, ঘর পুড়া, মাদকদ্রব্য মামলা সহ রাজনৈতিক বিস্ফোরক দ্রব্যের মামলায় ফাঁসাইয়া জেল হাজতের ভাত খাওয়ানোর হুমকি  দিচ্ছে। তৎপ্রেক্ষিতে আদালতে সকল উল্লেখিত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে  ২৪শে জুলাই আদালতে সি,আর ২৬৫/২৩ মামলা দায়ের করিয়াছি। আদালত উক্ত মামলা তদন্তের দায়িত্ব পি.বি. আই. কে দেন।

তিনি দাবী করেন, আমি বৌদ্ধ ধর্মীয় ভিক্ষু, আমার কোন সন্তান ও পরবর্তী কোন ওয়ারিশ নাই, এই ধর্মীয় প্রতিষ্ঠান আমার পরিবার, আমার সন্তান এবং পরবর্তী ওয়ারিশ  তা এই আমাকে ও প্রতিষ্ঠানকে মানুষরূপী হিংস্র জানোয়ারদের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রী ,স্বরাষ্টমন্ত্রী ,স্থানীয় সাংসদ,জেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ চান।

সংবাদ সম্মেলনে “পশ্চিম আধার মানিক শ্মশান ভূমি ধ্যান ও ভিক্ষু নিবাস” এর ভিক্ষু ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা।

শেয়ার করুন