শুদ্ধাচার পুরস্কার অর্জন সীতাকুণ্ড পরিবার পরিকল্পনা কর্মকর্তার

চট্টগ্রাম পরিবার পরিকল্পনা বিভাগীয় পরিচালক গোলাম মো. আজমের হাত থেকে শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করছেন সীতাকুণ্ড পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএফপিও) জিয়াউল কাদের জেলা পরিবার পরিবার পরিকল্পনার বিভাগের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। তিনিই চট্টগ্রামের ১৫টি উপজেলার মধ্যে এ সম্মাননা পেলেন।

মঙ্গলবার (২২ আগষ্ট) সকাল ১১ টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় কর্তৃক আয়োজিত শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম সভাপতিত্বে অনুষ্টিত হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পরিবার পরিকল্পনা বিভাগীয় পরিচালক গোলাম মো. আজম এ পুরস্কার প্রদান করেন।

এ শুদ্ধাচার পুরস্কারে রয়েছে নগদ অর্থ, সম্মাননা ক্রেস্ট ও সনদ। এ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রাক্তন উপপরিচালক সুব্রত কুমার চৌধুরী, সহকারী পরিচালক (সাধারণ) নাজমুল হাসান ও সহকারী পরিচালক (সিসি) ডাক্তার ছেহেলী নার্গিস।

শুদ্ধাচার পুরস্কার নীতিমালা-২০২১ অনুযায়ী সুখী-সমৃদ্ধ সোনার বাংলা’ গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি স্বরূপ তিনি এ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অফিস প্রধান নির্বাচিত হওয়া ও পুরস্কার প্রাপ্তিতে প্রতিক্রিয়া ব্যক্ত করে জিয়াউল কাদের বলেন, উপজেলা পর্যায়ে চাকুরি জীবনের মাত্র আড়াই মাসের মাথায় শুদ্ধাচার পুরস্কারের পুরস্কৃত হয়েছি। সীতাকুণ্ড ও বাঁশখালী দুই উপজেলায় মাঠ পর্যায়ে শৃঙ্খলা থেকে শুরু পরিবার পরিকল্পনা সেবা, মা ও শিশু সেবা, কিশোর-কিশোরী সেবা, প্রসবোত্তর, প্রসব পরবর্তী সেবা ও উপজেলা পর্যায়ের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সংস্কার কাজের উন্নয়ন, উপস্থিতির উপর স্মার্ট মনিটরিং ব্যবস্থা প্রয়োগে অবদান ও সততার পুরস্কার স্বরূপ জাতীয় শুদ্ধাচার (সংশোধিত) নীতিমালা -২০২১ অনুযায়ী শুদ্ধাচার প্রদান করা হয়।

তিনি এ শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তিতে নিজ দপ্তরের মেডিকেল অফিসারসহ সংশ্লিষ্ট কর্মচারীদের সুন্দর টিমওয়ার্ক ও দায়িত্ব পালনে পরিশ্রমের অবদান স্বীকার করেন।

জিয়াউল কাদের উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন। তিনি ৩৮তম বিসিএসের পরিবার পরিকল্পনা ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হওয়ার পর সীতাকুণ্ড উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার হিসেবে ২০২১ খ্রিষ্টাব্দের ঐতিহাসিক ৭ই মার্চ দায়িত্ব গ্রহণ করেন তিনি।

সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের সাথে তার ইতিবাচক যোগাযোগের কারণে আসে গতিশীলতা ও স্বচ্ছতা। কমে যায় জনভোগান্তি আর বৃদ্ধি পায় জনসেবার মান। সীতাকুণ্ড পরিবার পরিকল্পনা কার্যালয়কে একটি উন্নত ও সেবামুখী দপ্তরে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করছেন তিনি।

তিনি ৩৮তম বিসিএস পরিকল্পনা বিভাগে পরিক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হন। ইউএফপিও হিসেবে সীতাকুণ্ড উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে প্রথম বারের মতো দায়িত্ব পালন করেন। পর্যায়ক্রমে তিনি এ উপজেলায় যোগদান করে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

শেয়ার করুন