দুর্বলতা ভাববেন না বিরোধীদের শান্তিপূর্ণ কর্মসূচিকে : সাইফুল হক

সাইফুল হক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বিরোধীদের জনসম্পৃক্ত শান্তিপূর্ণ বিশাল গণআন্দোলন-গণসংগ্রামকে বিরোধীদের দুর্বলতা হিসেবে বিবেচনা করার অবকাশ নেই। সরকার ও সরকারি দল ধারাবাহিক উস্কানি তৈরি করে শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংসতার পথে ঠেলে দিতে চাইছে। আন্দোলন শান্তিপূর্ণ থাকবে কিনা- এটা নির্ভর করছে সরকার ও সরকারি দলের আচরণের উপর।

শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির কেন্দ্রীয় সংগঠকদের দুই দিনব্যাপী কর্মশালার সমাপ্তি অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাইফুল হক বলেন, জাতীয় নির্বাচন নিয়ে সরকার বিপজ্জনক খেলায় মেতে উঠেছে। আর একটি নীলনকশার নির্বাচনের জন্য এবার তারা দেশ ও জনগণকেই বাজি ধরেছে। দেশের মানুষ ও বিরোধী দলসমূহের ন্যায্য গণতান্ত্রিক দাবিকে অস্বীকার করে জবরদস্তি করে ক্ষমতা প্রলম্বিত করতে গিয়ে তারা দেশকে ভয়ংকর অনিশ্চয়তার পথে ঠেলে দিচ্ছে। একটি ক্ষুদ্র রাজনৈতিক ও অর্থনৈতিক মাফিয়াগোষ্ঠীর স্বার্থে পুরো দেশকে বিপদের মুখে ঠেলে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এবারের আন্দোলনে দেশের মানুষকে জিততে হবে। তা না হলে ভোটের অধিকার, অবাধ নির্বাচন- কোনোকিছুই অর্জন করা যাবে না। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক দলের কেন্দ্রীয় সংগঠকদের চলমান গণআন্দোলনে আরও সক্রিয় ও বলিষ্ঠ ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

কর্মশালা যৌথভাবে সঞ্চালনা করেন পার্টির শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন।

শেয়ার করুন