চট্টগ্রামে ইউএসএইড এর সমতা প্রকল্পের উদ্বোধন

প্রধান অতিথির বক্তব্য রাখছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসিফ। ছবি – আব্দুল হান্নান

 চট্টগ্রামে হিজড়া, ট্রান্সজেন্ডার ও লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য আর্ন্তজাতিক সংস্থা ইউএসএইড এর সহযোগীতায় ইউএসএইড সমতা প্রকল্প নামে একটি প্রকল্পের কাজ শুরু করেছে জাতীয় বেসরকারী সংস্থা বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটি। মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেক কেটে এই প্রকল্পের উদ্বোধন করা হয়।

বন্ধুর নির্বাহী প্রধান সালেহ আহমদ এর সভাপতিত্বে এসময় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসিফ , বিশেষ অথিতি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সিনিয়র সহকারী জজ ইব্রাহীম খলিল, সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মো. ফরিদুল আলম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক প্রজেশ কুমার সাহা, মানবাধিকার সংগঠক জেসমিন সুলতানা পারু, বন্ধুর পরিচালক মশিউর রহমান, সাংবাদিক স্বরূপ ভট্টাচার্য, অধ্যাপক মো. ইদ্রিস, মাওলানা মহিবুল্লাহ। অনুষ্ঠানের শুরুতে হিজড়া জনগোষ্ঠীর প্রতিনিধি, ইউএসএইড, বন্ধু, এবং স্থানীয় সমাজসেবা সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেক কেটে এই প্রকল্পের উদ্বোধন করেন অতিথিরা। ছবি – আব্দুল হান্নান

তারা সকলে হিজড়া ও ট্রান্সজেন্ডারের জীবনমান উন্নয়নে ইউএসএইডের সমতা প্রকল্প ও বন্ধুর কার্যকর ভূমিকার কথা তুলে ধরেন। প্রধান অথিতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বলেন , হিজড়া, ট্রান্সজেন্ডারসহ বিভিন্ন পিছিয়ে থাকা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে। তিনি সমতা প্রকল্পের যে কোন কাজে চট্টগ্রম জেলা প্রশাসন সাথে থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন