বেগম খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা

বেগম খালেদা জিয়ার সঙ্গে মঙ্গলবার হাসপাতালে গিয়ে দেখা করেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন অসুস্থ বেগম খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করেছেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে তারা বসুন্ধরা এলাকার এভারকেয়ার হাসপাতালে যান। পরে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে কুশল বিনিময় করেন এবং তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের মধ্যে ছিলেন জেএসডির সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলন প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবুল, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

খালেদা জিয়াকে দেখে এসে হাসপাতাল থেকে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা। নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না বলেন, ‘খালেদা জিয়া অসুস্থ। তিনি আমাদের কাছ থেকে মাঠের আন্দোলন ও রাজনীতির বিষয়ে খোঁজ নিয়েছেন। আমরা বলেছি, সরকারের পদত্যাগের দাবিতে একদফার আন্দোলন চলছে। আগামী মাসে আরও জোরদার হবে। আমরা বলেছি, বর্তমান সরকার আবারও নির্বাচনী বৈতরণী পার হতে চায়। তবে বর্তমান সরকারের অধীনে কোনোভাবেই নির্বাচনে যাওয়া যাবে না, এ ব্যাপারে দৃঢ় মনোভাব ব্যক্ত করেছেন খালেদা জিয়া।’

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। আমরা তার চিকিৎসকদের সঙ্গে কথা বলে খোঁজ নিয়ে জেনেছি, খালেদা জিয়াকে বিদেশে নিয়ে লিভার ট্রান্সপ্লান্ট করাতে হবে। এটার কোনো বিকল্প নেই।

গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বেগম খালেদা জিয়াকে। এরপর থেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

শেয়ার করুন