সরকার একটি দালাল নির্বাচন কমিশন বসিয়েছে : আজম খান

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান।
 সরকার দালাল নির্বাচন কমিশন বসিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে শহরের হোসিয়ারি সমিতি মিলনায়তনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

এ সময় বৃষ্টি উপেক্ষা করে সেখানে দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে তাদের নিয়ে শহরের চাষাঢ়াসহ বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করা হয়। 

আহমেদ আজম খান বলেন, নির্বাচন কমিশন বিশেষজ্ঞদের নিয়ে সভা করেছে। সেখানে সবাই বলেছে এই নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই। তারা নির্বাচন সুষ্ঠু করতে পারবে না। আর এ কমিশন বলে সরকার কথা দিয়েছে সুষ্ঠু নির্বাচন হবে। সরকার একটি দালাল নির্বাচন কমিশন বসিয়েছে।

তিনি বলেন, সরকার টিকে থাকার চিন্তা করছে। সরকার গভীর ষড়যন্ত্রে মত্ত। কীভাবে আরেকটি রাতের ভোট তারা করবে, সে চিন্তা তাদের।

তিনি আরও বলেন, সরকার যে আমেরিকাকে গালাগাল করে অথচ আমরা দেখলাম জি-২০ সম্মেলনে আমেরিকার রাষ্ট্রপতি বাইডেনের সঙ্গে সেলফি তুলতে পররাষ্ট্র মন্ত্রী মোমেন ব্লিংকেনকে অনুরোধ করছেন। তারা সেলফি দিয়ে রাজনীতি করার চেষ্টা করছে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশের মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সরকারের অন্য এক মন্ত্রী গোপনে বৈঠক করছেন। সেখানে তিনি বলেছেন, কী চান, আমরা পায়ে ধরতে রাজি। আমাদের ক্ষমতায় রাখুন।

বিএনপির এ নেতা বলেন, গণতান্ত্রিক বিশ্ব একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়। তারা কারও পক্ষে না। তারা গণতন্ত্রের পক্ষে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পক্ষে। এ কারণে তারা সরকারের কাছে বিষ হয়ে গেছে। সবাই আজ এক সুরে বলছে এ সরকার ফ্যাসিবাদ। এদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, ফ্রান্সের সংবাদ সংস্থা দেখিয়েছে সরকারের গুণগান গাওয়া সে সব প্রতিবেদন ভুয়া। এতদিন ভেবেছিল জি-২০ সম্মেলনে বাইডেনের সঙ্গে বৈঠক করতে পারবে। কিন্তু তা হয়নি। মোদির সঙ্গে সাইডলাইনে বৈঠক হয়েছে তবে সেখানে বাংলাদেশ সম্পর্কে কিছু বলেনি।

তিনি আরও বলেন, তারেক রহমান ঘোষণা করেছেন যে, আমার বাবা স্বাধীনতার ঘোষণা দিয়ে ক্ষান্ত হয়নি। তিনি বুক চিতিয়ে যুদ্ধ করেছেন। আমার মা নয় বছর লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আমি তারেক রহমান জীবন দিয়ে হলেও মানুষের অধিকার ফিরিয়ে দেব। সেই তারেক রহমানের নেতৃত্বে আজ বাংলাদেশ ঐক্যবদ্ধ হয়েছে। তারেক রহমানের নেতৃত্বে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি সরকার গঠন করবে। এই ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে যারাই মাঠে আছে তাদের সবাইকে নিয়ে আমরা সরকার গঠন করব।

এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন