“ডেংগু সচেতনতা বৃদ্ধির আহ্বানে স্বপ্নযাত্রা’র সদস্যদের ডেংগু প্রতিরোধে আলোচনা ও মশারি বিতরণ”

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।

 “ডেংগুতে আতঙ্ক নয়, চাই সচেতনতা” এই শ্লোগানে ডেংগু প্রতিরোধ এবং সচেতনতা বিষয়ক আলোচনা সভা সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন স্বপ্নযাত্রা’র উদ্দেগ্যে অনুষ্ঠিত হয়েছে।  ২০ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর গ্যালারী হলে স্বপ্নযাত্রা’র সভাপতি সাজমিন কণিকা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: রকিব উদ্দিন রকি’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জি: মো: জাবেদ আবছার চৌধুরী, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক মিসেস জাহানারা সাবের, মহানগর আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন হাজারী, নাগরিক ফোরামের মহাসচিব মো: কামাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব, এইচএম আলী, আব্রাহা দুলাল, শহীদুল ইসলাম পিন্টু সহ প্রমুখ। বক্তারা এ সময় নিজেদের সবার আগে ডেংগু সচেতন হতে হবে উল্লেখ করে বলেন, সরকার ও সামাজিক সংগঠনগুলো যতই চেষ্টা করুক না কেন, সাধারণ মানুষের অচেতনতার কারণে কখনো ডেংগু বিস্তার রোধ সম্ভব নয়। আগে নিজেকেই সবার আগে এডিস মশার বিস্তার রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তাই নিজের পরিবার থেকেই ডেংগু সচেতনতা বৃদ্ধির আহ্বান জানানো হয় আলোচনা সভা থেকে।

সভার শেষে স্বপ্নযাত্রা’র পক্ষ হতে ডেংগু প্রতিরোধে ৫০০টি মশারি বিতরণ করা হয়। স্বপ্নযাত্রা সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মোঃ মাসুদ রানা, জান্নাতুল ফেরদৌস, রোকসানা বেগম পলি, শারমিন আক্তার, আয়েশা ছিদ্দিকা, মৌ চৌধুরী, রূপা ও রণি সহ আরো অনেকে ।

শেয়ার করুন