সরগম একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ স্বপন কুমার দাশ এর ৬২ তম জন্ম-জয়ন্তী উদযাপন ও যুগপূর্তি অনুষ্ঠান

সরগম একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ স্বপন কুমার দাশ এর ৬২ তম জন্ম-জয়ন্তী উদযাপন ও যুগপূর্তি অনুষ্ঠানে অতিথিরা। ছবি – আব্দুর হান্নান
সংস্কৃতি জাতির পরিচয় বহন করে গাঙ্গেয় ব-দ্বীপের অনন্য সঙ্গীত ব্যক্তিত্ব সরগম একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ স্বপন কুমার দাশ এর ৬২ তম জন্ম-জয়ন্তী উদযাপন ও যুগপূর্তি ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
২৫ ও ২৬ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর গ্যালারী হলে দুইদিন ব্যাপী এই অনুষ্ঠানের শেষ দিনে সরগম একাডেমীর সভাপতি কিরণ শর্মা সভাপতিত্বে বিটিভি উপস্থাপক ববিতা ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজ্জাফর আহমেদ। প্রধান আলোচক ছিলেন কবি ও সাহিত্যিক ডি কে দাশ মামুন। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ঘোষ, মুক্তিযোদ্ধা সংসদ ডিপুটি কমান্ডার মোঃ নুরুউদ্দিন, বিশিষ্ট সংগীত শিল্পী শিমুল শীল, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী বাবু রাহুল গুহ, সরজিত রাহা দাসী সহ আরো অনেকে।
সরগম একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ স্বপন কুমার দাশ এর ৬২ তম জন্ম-জয়ন্তী উদযাপন ও যুগপূর্তি অনুষ্ঠানে পুরুস্কার বিতরণ। ছবি – দৈনিক নয়াবাংলা
এ সময় প্রতিষ্ঠাতা পরিচালক বরেণ্য কবি ও সঙ্গীতশিল্পী স্বপন কুমার দাশের জীবনাবসানে সরগম একাডেমী প্রতিষ্ঠা সহ নানা বিষয়ে কথা বলেন বক্তারা এবং তাঁর দীর্ঘায়ু কামনা করেন। পরে জম্মজয়ন্তী উপলক্ষে সংগীত পরিবেশন করেন বেতার ও টেলিভিশন সহ আঞ্চলিক শিল্পীরা।
শেয়ার করুন