অক্টোবর সেবা মাস নিয়ে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম লায়ন্স জেলা

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন জেলা গভঃ লায়ন মোহাম্মদ এম মহিউদ্দিন চৌধুরী। ছবি – আব্দুল হান্নান

শান্তি ও সমৃদ্ধির অন্বেষায়’ স্লোগান নিয়ে অক্টোবর মাস সেবা’২৩ এ নিয়ে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম লায়ন্স জেলা ৩১৫-বি৪। ১ লা অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী প্রতিদিনের একাধিক সেবা কর্মসূচী গ্রহণ নিয়ে প্রেস ব্রিফিং করেন লায়ন্স জেলা ৩১৫-বি৪। ৩০ সেপ্টেম্বর (শনিবার) বেলা ১২ টায় চট্টগ্রাম নগরীর জাকির হোসেন রোডস্থ লায়ন্স ক্লাবের হালিমা রোকেয়া হ’লে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা গভঃ লায়ন মোহাম্মদ এম মহিউদ্দিন চৌধুরী (পিএমজিএফ) লিখিত বক্তব্যে জানান, আগামী ১ লা অক্টোবর বিকাল ৩ টা ৩০ মিনিটে নগরীর জিইসি মোড় থেকে র‍্যালী আয়োজনের মধ্য দিয়ে এই অক্টোবর সেবা মাসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এতে প্রতিদিন বিভিন্ন ক্লাব নানান কর্মসূচী পালন করবে।

তিনি আরো জানান, ১৯৫৮ ইং সালে লায়ন্স ক্লাব অব চিটাগাং এর মাধ্যমে এ এদেশে লায়নের সূচনা হয়, বাংলাদেশের স্বাধীনতার পর বীর চট্টলার সূর্য সন্তান,লায়নিজমের জনক প্রাক্তন মন্ত্রী মরহুম এম আর সিদ্দিকী বাংলাদেশ লায়নিজমের সূচনা করেন। বাংলাদেশ লায়ন্স জেলা ৩১৫-বি৪ চট্টগ্রাম একমাত্র জেলা, যা ঢাকার বাইরে কর্মকান্ডের ব্যাপ্তি ঘটিয়ে ইতিমধ্যে ৯৭ টি ক্লাবের মাধ্যমে ৩ হাজার ৪ শত লায়ন সদস্য দুস্থ মানুষের মুখে হাসি ফুটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে। এ জেলা ছাড়াও লায়ন কার্য়ক্রমকে সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে একটি স্বতন্ত্র লিও জেলা বলিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। এ লিও জেলায় ১ হাজার ৯৪৯ জন লিও সদস্য ৪৮ টি ক্লাবের মাধ্যমে সেবামূলক কাজে লায়নদের সহযোগীতা করে চলছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত জেলা লায়ন অতিথিরা। ছবি – আব্দুল হান্নান

এতে লায়ন ইন্টারন্যাশনাল ক্লাব নিয়ে ধারণা ও লায়ন্স জেলা ৩১৫ বি৪ এর সেবামূলক কাজ নিয়ে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, লায়ন কহিনুর কামাল (১ম জেলা গভঃ), লায়ন মোসলেহ উদ্দীন আহমেদ (২য় জেলা গভঃ), লায়ন রুপম কিশোর বড়ুয়া, লায়ন নাজমুল হক চৌধুরী, লায়ন সিরাজুল হক আনসারী, লায়ন শেখ শামসুদ্দীন আহমেদ,লায়ন সাহেদুল ইসলাম, লায়ন আবু বকর সিদ্দীক, লায়ন ইমতিয়াজ আহমেদ, অক্টোবার সেবার সভাপতি লায়ন আবু তৈয়্যব,সেক্রেটারি লায়ন হাসান আকবর প্রমুখ।

শেয়ার করুন