‘মাথায় ইউরেনিয়াম ঢালা’ ইস্যুতে কাদেরকে একহাত নিলেন ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ব্যক্তিগতভাবে চিনি। আমি জানতাম, আওয়ামী লীগের মধ্যে যে কয়জন পড়াশোনা জানা মানুষ আছে, তার মধ্যে কাদের অন্যতম। বর্তমানে তার (ওবায়দুল কাদের) যে এত করুণ অবস্থা, এটা আগে জানতাম না। তিনি (কাদের) ইউরেনিয়াম কী জিনিস এটিই জানেন না।  

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ‘গণতন্ত্র সার্বভৌমত্ব ও রোহিঙ্গা’ সংকট শিরোনামে এক আলোচনাসভায় বক্তব্যের একপর্যায়ে ওবায়দুল কাদের প্রসঙ্গে এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ইউরেনিয়াম কোনো বিশেষ জ্ঞান প্রয়োগের ক্ষেত্রে ব্যবহার হয় না। মূল কথা হচ্ছে— ওবায়দুল কাদের সাহেব এর আগেও কয়েকটা উলটাপালটা কথা বলেছেন। যেমন— ‘তলে তলে হয়েছে’ এটিতে মনে হয় তার মুনিব একটু ক্ষুব্ধ হয়েছেন। এ জন্য হয়তো তাকে খুশি করতে আমাদের নিয়ে এমন কথা বলে ফেলেছেন।

এর আগে সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির কয়েকজন নেতার নাম উল্লেখ করে বলেন, ‘বেশি লাফালাফি করলে ফখরুল, মির্জা আব্বাস, মঈন খান, রিজভীর মাথায় ইউরেনিয়াম ঢেলে ঠাণ্ডা করে দেব। ডাণ্ডা মেরে ঠাণ্ডা করব না, ইউরেনিয়াম মাথায় ঢেলে ঠাণ্ডা করে দেব।’
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সমাবেশে এ বক্তব্য দেন।

এ সময় বিএনপির নেতাদের আন্দোলন কর্মসূচির হুমকি সম্পর্কে বলতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ইউরেনিয়ামের দুটা চালান এসে গেছে। পুতিন (রাশিয়ার প্রেসিডেন্ট) প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেছেন। বাংলাদেশে সাংঘাতিক আলো ঝলমলে পরিবেশ হবে। এতে ফখরুলের অন্তর্জ্বালা, মঈনুদ্দিন খানের (মঈন খান) অন্তর্জ্বালা।

রূপপুর বন্ধ করে দেবে বলেছে, কে বলেছে? আমরা বলছি, রূপপুর যারা বন্ধ করতে চায়, সে ফখরুল, মঈন খানের মাথায় রাশিয়ার ইউরেনিয়াম ঢেলে দেব। সেটি আমরা কিছু ফখরুলের মাথায়, কিছু গয়েশ্বরের মাথায়, কিছু আব্বাসের মাথায়, কিছু মঈন আহমেদের (মঈন খান) মাথায়, কিছু রিজভী পাগলার মাথায়…।

শেয়ার করুন