ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণ বিএনপির কেন্দ্রীয় পদ পেলেন

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে দুজনকে যুক্ত করা হয়েছে। তারা হলেন- ছাত্রদলের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া রওনাকুল ইসলাম শ্রাবণ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে বুধবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে-শ্রাবণ ও মামুন মাহমুদকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, দল আশা প্রকাশ করে যে, উল্লিখিত নেতারা দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

এর আগে ৮ আগস্ট জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে সরিয়ে রাশেদ ইকবাল খানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। তখন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রাবণের অসুস্থতার কারণে সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

শ্রাবণকে বাদ দেওয়া নিয়ে তখন অনেক সমালোচনা হয়।

বিএনপি সূত্র জানায়, ঢাকার প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে উত্তরার বিএনএস ভবনের সামনে থাকার কথা ছিল শ্রাবণের। কিন্তু তিনি সেখানে যাননি। বরং ওইদিন বিকালে খিলক্ষেত এলাকায় কিছু নেতাকর্মীদের সঙ্গে দাঁড়ানো অবস্থায় ছবি তুলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়। সব কিছু বিবেচনা করে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির একাধিক সহ-সভাপতি তখন জানিয়েছিলেন, অসুস্থতার কথা বলে শ্রাবণকে তখন সরিয়ে দেওয়া হলেও তিনি প্রকৃতপক্ষে অসুস্থ নন। কারণ বিএনপির এক দফার কর্মসূচি নিয়ে করণীয় ঠিক করতে ৮ আগস্ট দুপুরেও গুলশান কার্যালয়ে এক বৈঠকে সভাপতি হিসাবে রওনকুল ইসলাম শ্রাবণও অংশ নেন। ওই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছিলেন। শ্রাবণকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির অনেকে ভালোভাবে নেননি। তারা মনে করেন, বর্তমান পরিস্থিতিতে শ্রাবণকে বাদ না দিয়ে নিষ্ক্রিয় রেখে অন্য কাউকে সিদ্ধান্ত বাস্তবায়নের দায়িত্বে দেওয়া যেত।

সবশেষ শ্রাবণকে বিএনপির কেন্দ্রীয় কমিটিতে যুক্ত করা হয়েছে। এতে তার নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে।

সম্প্রতি বিএনপির কেন্দ্রীয় কমিটিতে সিলেটের মেয়র আরিফুল হকসহ কয়েকজন নেতাকে পদোন্নতি দেওয়া হয়েছে।

কিছুদিন আগে ১০ নেতাকে কেন্দ্রীয় কমিটিতে যুক্ত করা হয়।

শেয়ার করুন