বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার বিষয়টিতে জাতীয় পার্টির সমর্থন রয়েছে : মুজিবুল হক চুন্নু

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করছেন জাতীয় নেতারা। ছবি – আব্দুল হান্নান
 জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার বিষয়টিতে জাতীয় পার্টির নৈতিকভাবে সমর্থন রয়েছে। পল্লী বন্ধু হোসেন মোহাম্মদ এরশাদ যখন অসুস্থ ছিলেন চিকিৎসার জন্য কারাগার থেকে পিজি হাসপাতালে নিয়ে যেতে মেডিক্যাল বোর্ড পরামর্শ দিয়ে ছিল।

তৎকালীন বিএনপি সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদনও করেছিলাম, কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, এটি প্রধানমন্ত্রীর ক্ষমতা। তখন প্রধানমন্ত্রী বলেছিলেন, জেলে মারা গেলে মারা যাক।

সেই বেগম জিয়া আজকে সেটাই ভোগ করছেন।শনিবার (১৪ অক্টোবর) বিকেলে একটি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।

আওয়ামী লীগ ও বিএনপি ক্ষমতায় থাকাকালীন হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে জানিয়ে সাবেক মন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু বলেন, আমরা যখন মহাজোট করি ২১ হাজার কোটি টাকার ঋণ খেলাপি ছিল। এখন সেটা দেড় লাখ কোটি টাকা হয়েছে। বিদ্যুৎ কেন্দ্রের নামে হাজার কোটি টাকা লুট করেছে সরকার। বিদ্যুৎ কেন্দ্র তৈরি করে বিদ্যুৎ লাইন তৈরি না করে হাজার হাজার কোটি ক্যাপাসিটি চার্জ দিচ্ছে। সরকারের এমপিরা অনেকে আমেরিকা বাড়ি করেছে, তারা কিভাবে টাকা নিয়ে গেছে, সেটা সংসদে প্রশ্ন রেখেছিলাম। সঠিক কোন উত্তর দিতে পারেনি মন্ত্রী।

আওয়ামী লীগ ও বিএনপি একই চরিত্র উল্লেখ করে জাপা মহাসচিব বলেন, বিএনপি ও আওয়ামী লীগ টাকা চুরি করেছে। দেশের জনগণের কথা ভাবে না। ফ্লাইওভার করে কোটি টাকা খরচ করে। কিন্তু লাখ মানুষ বেকার। আওয়ামী লীগ আর বিএনপি সেইগুলা চিন্তা করে না। বেকার, শিক্ষিত চাকরি পাইনা, সেটার কোন চিন্তা নেই। কর্মমুখী শিক্ষার কোন রোডম্যাপ নেই।

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে মরহুম এরশাদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করছেন জাতীয় নেতারা। ছবি – আব্দুল হান্নান

তিনি বলেন, ৯০ সালের ফতোয়া দিয়ে ছিল, জাতীয় পার্টিকে কোনো দলে নেওয়া হবে না। কিন্তু এখন বিএনপি বলে কি কি লাগবে? আওয়ামী লীগ বলে আমাদের রেখে চলে যাবেন। পরবর্তী সময়ে আপনাদের মূল্যায়ন করা হবে। জাতীয় পার্টি থেকে ৩ শত আসনে মনোনয়ন দেওয়ার চেষ্টা করব। জাতীয় পার্টি নতুন রুপে এগিয়ে যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এমপি, সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য জহুরুল ইসলাম জহির, প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া,  প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী ও এটিকিউ তাজ রহমান।

শেয়ার করুন