সীতাকুণ্ডে নৌকার টিকেট পেয়ে বাবার অসমাপ্ত কাজ সম্পন্ন করার কথা জানালেন এস এম আল মামুন

সীতাকুণ্ডে নৌকার টিকেট পেয়ে বাবার অসমাপ্ত কাজ সম্পন্ন করার কথা জানিয়েছেন এস এম আল মামুন

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দেশের সবচেয়ে আলোচিত চট্টগ্রাম সিটি করপোরেশনের উত্তর কাট্টলী ও উত্তর পাহাড়তলি ওয়ার্ড এবং সীতাকুণ্ড উপজেলা নিয়ে গঠিত চট্টগ্রাম-৪ সংসদীয় আসনের নৌকার টিকেট পেয়েছেন সদ্য পদত্যাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আল মামুন।

আজ রোববার বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী চট্টগ্রাম-৪ আসনে নৌকার প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফশীল ঘোষনার পর থেকে এ আলোচিত আসনটিকে ঘিরে চলছিল তুমুল আলোচনা। এমপি পদে প্রার্থী হওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে এস এম আল মামুন পদত্যাগ করেন।

তাঁর পদত্যাগের পর সীতাকুণ্ড আসনের নৌকার মাঝি কে হচ্ছেন তা নিয়ে সংবাদপত্র, সামাজিক যোগাযোগ মাধ্যমের (ফেসবুক) পাশাপাশি নেতাকর্মীদের আলোচনায় মুখর হয়ে ওঠে পুরো জনপদ।

সমাজের বিভিন্নস্থরের লোকমুখে চলে আসছিল কে হচ্ছেন নৌকার মাঝি? লোকমুখ এবং ফেসবুকে প্রতিদিনই লিখা হতো চমক আসছে সীতাকুণ্ডে।

কখনও বর্তমান সাংসদ দিদারুল আলম, কখনও এস এম আল মামুন, কখনও মোহাম্মদ ইমরান, কখনও বাকের ভুঁইয়া আবার কখনও নেছার আহমেদ মঞ্জু মনোনয়ন পাচ্ছেন বলে গুঞ্জনের মধ্যে দিন পার করছিল।

তবে সীতাকুণ্ডবাসী সবার দৃষ্টি ছিল কেন্দ্রের দিকে। সকল চমক আর গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে নৌকার টিকেট পেলেন এস এম আল মামুন।

মনোনয়ন নিশ্চিতের খবরে সীতাকুণ্ডের বিভিন্ন এলাকায় তার অনুসারী দলীয় নেতাকর্মীদের মাঝে আনন্দ, উল্লাসের সৃষ্টি হয়। এসময় নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি মুখ করিয়ে আনন্দকে ভাগ করে নেন।

প্রসঙ্গত, সাবেক এমপি ও ডেপুটি স্পীকার এ বি এম আবুল কাশেম মাস্টারের ছেলে সীতাকুণ্ড উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আল মামুন।

দলীয় মনোনয়ন পেয়ে প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমার পিতা মরহুম এ বি এম আবুল কাশেম মাস্টার সীতাকুণ্ড উপজেলার মাটি ও মানুষের জন্য সারাজীবন কাজ করে গেছেন।

তিনি এলাকায় খুবই জনপ্রিয় নেতা ও সংসদ সদস্য ছিলেন। তারই ধারাবাহিকতায় আমিও আমার জীবনের প্রতিটিক্ষণ এই এলাকার মানুষের কল্যাণে কাজ করেছি।

২০১৪ ও ১০১৮ সালে তৃণমূল ভোটে জয়ী হয়ে আওয়াামী লীগের মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হই। পরে ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই।

তিনি আরো বলেন, এলাকার জন্য দিন-রাত কাজ করছি। বাবার নাম রাখতে আমি সব সময়ই তৎপর। আমি এলাকার আনাচে-কানাচে উন্নয়ন করেছি। আমি নির্বাচিত হলে বাবার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব

শেয়ার করুন