পুলিশ আমাদের ধরে দুই হাত পেছনে দিয়ে হ্যান্ডকাফ লাগিয়ে আটক করে ‘ আমরা চোর না ডাকাত’

facebook sharing buttonmessenger sharing buttontwitter sharing buttonপুলিশ আমাদের ধরে দুই হাত পেছনে দিয়ে হ্যান্ডকাফ (হাতকড়া) লাগিয়ে আটক করে নিয়ে যায়। আমরা চোর না ডাকাত?’ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধনে উপস্থিত হয়ে এসব প্রশ্ন রাখেন মানিকগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন আহম্মেদ।

রোববার মানিকগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শহরের বান্দুটিয়া এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

রোববার সকাল ১০টার দিকে প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে এবং জেলা বিএনপির দপ্তর সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ কবির, জেলা মহিলা দলের সভাপতি সাবিহা হাবিব প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপি সহ-সভাপতি মাকসুদুর রহমান মুকুল, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম বাদল, এসএমএম ইকবাল হোসেন খান, জেলা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জিয়াউর রহমান, জেলা বিএনপি নেতা আব্দুল কুদ্দুস খান মজলিস, মিজানুর রহমান লিটন প্রমুখ।

সভাপতির বক্তব্যে নাসির উদ্দিন আহম্মেদ যাদু বলেন, পুলিশ আমাদের পুলিশ ধরে দুই হাত পেছনে দিয়ে হ্যান্ডকাফ (হাতকড়া) লাগিয়ে আটক করে নিয়ে যায়। পুলিশ যে আচরণ করে আমাদের সাথে! আমরা দেশের মানুষের মানবাধিকার, ভোটাধিকারের জন্য আন্দোলন করছি। সেই জন্য কী আমাদের অপরাধ হয়েছে? ‘আমরা কি চোর-ডাকাত? আমরা কী অন্যায় করেছি?’

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ কবির বলেন, শত বাধা ও গ্রেফতার আতঙ্ক নিয়েও জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মী এ কর্মসূচিতে অংশ নেন। বিগত ১৫ বছর এই আওয়ামী লীগ সরকার মানবাধিকার লঙ্ঘনের সর্বনিম্ন স্থানে নিয়ে গেছে।

সমাবেশে অন্য বক্তারা বলেছেন, বিগত ১৫ বছর এই আওয়ামী লীগ সরকার মানবাধিকার লঙ্ঘনের সর্বনিম্ন স্থানে নিয়ে গেছে। আগামীতে মানবাধিকার সুরক্ষায় এবং দেশের নাগরিকদের ভোটাধিকার রক্ষায় আন্দোলন-সংগ্রাম করে যাবেন বিএনপির নেতাকর্মীরা। আগামী নির্বাচন এই নির্বাচন কমিশনের অধীনে হবে না। দেশের গণতন্ত্রকামী মানুষ এই একতরফা নির্বাচন হতে দেবে না, হতে দেওয়া হবে না।

শেয়ার করুন