নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে নির্ঘুম রাত কাটাচ্ছেন চট্টগ্রাম জেলা প্রশাসক

রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান

একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে
নির্ঘুম রাত কাটাচ্ছেন চট্টগ্রাম জেলা প্রশাসক, ভোররাতে যাচ্ছেন আনোয়ারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নিজের ওপর অর্পিত দ্বায়িত্ব পালন করতে নির্ঘুম রাত কাটাচ্ছেন রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। নির্বাচনীয় তফসিল ঘোষণার পর মনোনয়নপত্র গ্রহণ, ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত, ভোটের সরঞ্জামাদি কেন্দ্রে পাঠানো, আইনশৃঙ্খলা বাহিনীকর্তৃক নিচ্ছিদ্র সেবা নিশ্চিতকরণ ইত্যাদি কার্যক্রম তদারকিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এই জেলা প্রশাসনের মুখপাত্র।

রবিবার (০৭ জানুয়ারি) ভোরে আনোয়ারা উপজেলায় ব্যালট পেপার বিতরণ পর্যবেক্ষণ করবেন তিনি। একই সাথে সাতকানিয়া, পটিয়া, বাঁশখালীসহ জেলার ভোট কেন্দ্রগুলো পরিদর্শও করবেন রিটিার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। চট্টগ্রাম জেলার ১৬টি সংসদীয় আসনের মধ্যে ১০টি আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে আছেন তিনি।

চট্টগ্রাম রিটার্নিং অফিস সুত্র জানায়, ইতোমধ্যে চট্টগ্রাম জেলার ১৬টি সংসদীয় আসনে ভোটের সরঞ্জামাদি পাঠানোর কাজ সম্পন্ন হয়েছে। এর আগে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রতিটি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন তিনি। ৩ জানুয়ারি থেকে বাংলাদেশ সেনাবাহিনী ও সন্দ্বীপের জন্য নৌবাহিনী মোতায়েন রয়েছে। দূরবর্তী এবং রিমোট এলাকার কেন্দ্রগুলোর জন্য বেশি করে ফোর্স ডেপ্লয় করা হয়েছে। ৭৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ৩২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দিন সামারি ট্রায়াল সম্পন্ন করবেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্ত ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে যা যা করা দরকার, সব করা হচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোট গ্রহণের দিন ৭৯ জন নির্বাহী হাকিম ও ৩২ জন বিচারিক হাকিম দায়িত্ব পালন করবেন। আমরা ৭ জানুয়ারি দেশবাসীকে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো ইনশাল্লাহ। কেউ নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ভোটের দিন ভোররাত চারটার দিকে আমরা আনোয়ারা যাচ্ছি। সেখানে সাংবাদিকদের উপস্থিতিতে সামগ্রী বুঝিয়ে দেওয়া হবে। সেখান থেকে আরও তিনটি উপজেলা পর্যবেক্ষণে যাব। বাকি উপজেলা গুলোতে অতিরিক্তে জেলা ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন বলেও জানান তিনি।

শেয়ার করুন