আল কুরআনের আয়াত প্রদর্শনী কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি এবং রেল পরিবার সুহৃদ সংসদ এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোহাম্মদ শফিকুল ইসলামের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বক্তব্য রাখছেন মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। ছবি – দৈনিক নয়াবাংলা

আল কুরআনের আয়াত প্রদর্শনী কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি এবং রেল পরিবার সুহৃদ সংসদ এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোহাম্মদ শফিকুল ইসলামের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের তাজ কনভেনশন হলে বাংলাদেশের মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এর সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট ও গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী, আল কুরআনের আয়াত প্রদর্শনী কেন্দ্রের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম চৌধুরী দুলদুল, রেল পরিবার সুহৃদ সংসদের পক্ষে মাজহারুল হক শাহ চৌধুরী- প্রাক্তন এম.পি. মহিউদ্দিন শাহ আলম নিপুসহ অনেকেই। সঞ্চালনায় ছিলেন রিজওয়ানুর রহমান খান।

বক্তাগণ মোহাম্মদ শফিকুল ইসলামের দুর্নীতির বিরুদ্ধে অনমনীয় আপোসহীন গুনের কথা বলেন। রেল পরিবারের কৃতি সন্তানদের সংগঠিত করে রেল পরিবার সুহৃদ সংসদ গঠনের প্রথম চিন্তা করেন এই মানুষটি। রেল পরিবারের জিপিএ ৫ পাওয়া সন্তানদের সম্মাননা প্রদানও এই মানুষটি দিয়েছিলো। অসাধারণ সব চিন্তার ধারণা দিতেন তিনি। আল কুরআনের নির্দেশনা জীবনে অনুশীলনকে গুরুত্ব দিতেন মো: শফিকুল ইসলাম। বক্তাগণ তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার স্বপ্নগুলো বাস্তবায়নে মনোযোগী হতে হবে বলেন। সাবেক ভারপ্রাপ্ত মেয়র অধ্যক্ষ মো: আসলাম হোসেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় এর সহকারী অধ্যাপক জুলিয়া পারভীন, মুক্তিযোদ্ধা পরিবার বর্গের সভাপতি জসীম উদ্দিন চৌধুরী, সাবেক কাউন্সিলর এডভোকেট রেহানা বেগম রানু। আল কুরআনের আয়াত প্রদর্শনী কেন্দ্রের যুগ্ম সম্পাদক এম.এ. আজাদ চৌধুরী, প্রচার সম্পাদক মওলানা আব্দুল মামুন, শামসুল করিম লাভলু, বীর মুক্তিযোদ্ধা মাহবুব আহমেদ রেল পরিবারের ফজলুল করিম মুকুট, শাহনাজ পারভীন, ফেরদৌস খান কাজল, শামীম আরা আক্তার জাহান রেলওয়ে জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক এম.আর মনজু রেলওয়ে এমপ্লয়ীজ লীগের সভাপতি কাজী আনোয়ারুল হক।

সভায় পরিবারের পক্ষ থেকে শফিকুল ইসলামের বড় মেয়ে তহুরা বেগম পিংকি বক্তব্য রাখেন। আল কুরআনের আয়াত প্রদর্শনী কেন্দ্রের আলমগীর চৌধুরী, এম.জি. জাকারিয়া। দোয়া পরিচালনা করেন কাজী রেজাউল করিম আজাদ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের প্রথম মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রিজওয়ানুর রহমান খান। প্রসঙ্গত, একুশে জানুয়ারি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ৭৪ বছর বয়সী মো: শফিকুল ইসলাম।

শেয়ার করুন