চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবর্ধিত হলেন একুশে পদকপ্রাপ্ত মমতা’র প্রধান নির্বাহী রফিক আহামদ

চট্টগ্রাম প্রেস ক্লাবের দাতা সদস্য এবং বেসরকারি উন্নয়ন সংস্থা মমতা’র প্রধান নির্বাহী আলহাজ রফিক আহামদ’কে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন চট্টগ্রাম প্রেস ক্লাবের কর্মকর্তারা – আব্দুল হান্নান

 চট্টগ্রাম প্রেস ক্লাবের দাতা সদস্য এবং বেসরকারি উন্নয়ন সংস্থা মমতা’র প্রধান নির্বাহী আলহাজ রফিক আহামদ সমাজসেবায় একুশে পদকে ভূষিত হওয়ায় উষ্ণ সংবর্ধনার আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে বুধবার (৬ মার্চ দুপুরে) পিএইচপি ভিআইপি লাউঞ্জে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, রফিক আহামদ একজন মানবিক মানুষ। নানা মানবিক কর্মকান্ডের মধ্যদিয়ে তিনি সমাজকে আলোকিত করেছেন। ঠাঁই করে নিয়েছেন সকলের হৃদয়ে। নিঃস্বার্থভাবে কাজ করেছেন বলে রাষ্ট্র তাঁকে দ্বিতীয় সর্বোচ্চ পদকে ভূষিত করেছে। এটি চট্টগ্রামবাসীর জন্য অত্যন্ত আনন্দের এবং গর্বের। মা ও শিশুস্বাস্থ্য, সমাজের পশ্চাৎপদ মানুষের উন্নয়ন, গৃহহীণ মানুষদের আবাসস্থল তৈরি এবং ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টি’সহ দেশ গঠনে রয়েছে তাঁর বিশেষ ভূমিকা। তাঁর নানামুখী কর্মকান্ড আমাদের জন্য অনুকরণীয়। সভাপতির বক্তব্যে সালাহউদ্দিন মো. রেজা বলেন, রফিক আহামদ দীর্ঘদিন ধরে সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছেন। প্রবীণ বয়সেও তিনি থেমে নেই। আজীবন মানবসেবার ব্রত নিয়ে তাঁর পথচলা। স্বার্থহীনভাবে কাজ করে গেলো কোনোকিছু বিফলে যায় না। রফিক আহামদের একুশে পদক প্রাপ্তির মধ্যদিয়ে তা আবারও প্রমাণিত হয়েছে। সমাজকল্যাণে চট্টগ্রাম প্রেস ক্লাবকে সাথে নিয়ে নিজে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করায় তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। চট্টগ্রামের সাংবাদিকরাও তাঁর কল্যাণমূলক কাজে পাশে থাকবে।

স্বাগত বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, সমাজে গুণীজনের কদর না হলে গুণীজনের জন্ম হয় না। কাজের স্বীকৃতি না পেলে কাজ করার উদ্দীপনা তৈরি হয় না। সমাজসেবায় রফিক আহামদকে একুশে পদক প্রদান করে রাষ্ট্র একজন যথার্থ ব্যক্তিকে সম্মানিত করেছে। চট্টগ্রাম প্রেস ক্লাবের দাতা সদস্যের এই অর্জনে দেশের সাংবাদিক সমাজ গর্বিত ও আনন্দিত। সংবর্ধনার জবাবে আলহাজ রফিক আহামদ বলেন, পৃথিবীতে মানুষের জন্ম ভোগ-বিলাসের জন্য নয়। মানুষের কল্যাণের মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অর্জনই মানুষের মূল লক্ষ্য হওয়া উচিত। কান্নার মধ্যদিয়ে একজন শিশুর পৃথিবীতে আসা। আর হাসতে হাসতে পৃথিবী থেকে বিদায় নিতে পারাটাই হচ্ছে মানুষের জীবনের সার্থকতা। পারিবারিকভাবে সৃষ্ট এই উপলব্দিই হচ্ছে আমার সকল কাজের মূল প্রেরণা। পৃথিবীর প্রত্যেক মানুষ একে অন্যের উপর নির্ভরশীল। কারো সহযোগিতা ছাড়া এককভাবে কিছু করা সম্ভব নয়। তাই একে অপরের পাশে থেকে সহযোগিতা করা আমাদের লক্ষ্য হওয়া উচিত। তিনি আরো বলেন, সমাজের জন্য কতটুকু করেছি আমি জানি না। তবে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। একুশে পদকে ভূষিত করে রাষ্ট্র আমার ওপর আরো বেশি দায়িত্ব অর্পণ করেছে। এই পদকের জন্য মনোনীত হয়ে আনন্দের পাশাপাশি আমার মধ্যে উদ্বেগও সৃষ্টি করেছে। কারণ পদকে ভূষিত হয়ে আমার দায়বদ্ধতা আরো বেড়েছে বলে আমি মনে করি। চট্টগ্রাম প্রেস ক্লাবের কল্যাণমুখী কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখার অভিপ্রায় ব্যক্ত করছি।

চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, দৈনিক নয়াবাংলা সম্পাদক জেড এম এনায়েতউল্লাহ, জ্যেষ্ঠ সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকত, মুহাম্মদ শামসুল হক, জাহেদুল করিম কচি, মমতা’র উপ-প্রধান নির্বাহী মোহাম্মদ ফারুক ও পরিচালক তৌহিদ আহমেদ। আলহাজ রফিক আহামদের জীবনচরিত তুলে ধরেন চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী, মমতা’র সহকারী প্রধান নির্বাহী মোহাম্মদ শাহারিয়ার ও সিনিয়র জনসংযোগ অফিসার মুহাম্মদ মনির হোসাইন এবং প্রেস ক্লাবের স্থায়ী-অস্থায়ী সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন