সীতাকুণ্ডে “অর্ধেক দামে” মুরগী বিক্রয় কার্যক্রম উদ্বোধন করলেন ইউএনও

বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে সীতাকুণ্ডের জনসাধারণের জন্য ভর্তুকি দিয়ে “অর্ধেক দামে” মুরগী বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার  কে. এম. রফিকুল ইসলাম।

২৩ মার্চ (শনিবার) সকালে সীতাকুণ্ড সদর মুনস্টার ক্লাবে এ কার্যক্রম উদ্বোধন করেন।

সীতাকুণ্ডেে সন্তান যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর চ্যারিটি প্রতিষ্ঠান বিএন্ডএফ কেয়ারের পক্ষ থেকে চট্টগ্রামের সীতাকুন্ডে সর্বস্তরের জনসাধারণের জন্য ভর্তুকী মূল্যে অর্ধেক দামে মুরগি বিক্রয়ের এই কার্যক্রম পরিচালিত করা হচ্ছে।

এতে আরোও উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুল্লাহ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, বিএন্ডএফ কর্পোরেট এর কান্ট্রি ডিরেক্টর সাহেদ ইকবাল রিফাত।

বিএন্ডএফ কেয়ার প্রতিবছরই উপজেলার হতদরিদ্র এবং সুবিধাবঞ্চিত মানুষদের কর্মসংস্থান সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমের পাশাপাশি প্রতি রমজানে সাধারণ মানুষের জন্য ভিন্ন কিছু আয়োজন করে থাকে। গত বছরও তারা ৫০০ পরিবারের মাঝে ৩ কেজি এবং ৬০০০ ডিম বিক্রয় করেছেন অর্ধেক দামে। এছাড়া ১০০০ পরিবারের মাঝে অর্ধেক দামে ১০ টন চালও বিতরণ করেছে। এবারও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কথা বিবেচনা করে সাধারণ মানুষের প্রোটিনের চাহিদা পূরণ করার জন্য এবং নিন্মবিত্তদের একটু ভালো খাওয়ার সুযোগ করে দিতে সংগঠনটি এই উদ্যোগ নেয়। অর্ধেক দামে মুরগী বিক্রয়ের বিষয়ে জানতে চাইলে বিএন্ডএফ কর্পোরেট এর চেয়ারম্যান এর মুখপাত্র এবং বিএন্ডএফ কেয়ারের প্রধান সমন্বয়ক মোঃ আশ্রাফুল আলম ভূঁইয়া বলেন,” আপনারা জানেন বিএন্ডএফ কেয়ার এর স্লোগান ‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু আপনার, কিছু আমার… এই লক্ষ্যে মানব সেবায় এই চ্যারিটি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া বি এন্ড এফ কর্পোরেট ও বি এন্ড এফ কেয়ার এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মহিউদ্দিন বহদ্দার চৌধুরী এর মা বাবা যেহেতু দুনিয়া থেকে গত হয়েছেন তাই তাদের জন্য আল্লাহর সন্তুষ্টি ও রহমতের উদ্দেশ্যে এ সকল মানবিক কার্যক্রম করে থাকেন। সম্পূর্ণ একক উদ্যোগে এবং আমাদের প্রতিষ্ঠান চেয়ারম্যানের ব্যক্তিগত অর্থায়নে এসব চ্যারিটি কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। আপনারা সবাই তার পিতা-মাতার জন্য আল্লাহর কাছে দোয়া করবেন এটাই তার প্রত্যাশা এবং যাদের সামর্থ্য আছে তাদেরকে এ ধরনের মহতি কার্যক্রমে উৎসাহিত করাও এই কার্যক্রমের একটি উদ্দেশ্য। অতীতের ধারাবাহিকতায় আজকে আমরা সাড়ে ৩ কেজি করে ১০০০ পরিবারকে ভর্তুকি দিয়ে অর্ধেক দামে মুরগী বিক্রয়ের কার্যক্রম শুরু করেছি।”

শেয়ার করুন