চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় ভারপ্রাপ্ত মেয়র গিয়াস উদ্দিনের

চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ভারপ্রাপ্ত মেয়র গিয়াস উদ্দিন – আব্দুল হান্নান

 চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, চট্টগ্রাম নগরীকে সম্পূর্ণরূপে জলাবদ্ধতামুক্ত করা যাবে না কিন্তু এটাকে সহনীয় পর্যায়ে রাখা যাবে। সিডিএ’র নতুন চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র যৌথভাবে কাজ করলে আগামীতে সুন্দর নগরী উপহার দেওয়া যাবে। তা বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন। সোমবার দুপুরে (২৯ এপ্রিল) প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

মোহাম্মদ গিয়াস উদ্দিন আরো বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অনেক সীমাবদ্ধতা রয়েছে। নিজস্ব আয়বর্ধক প্রকল্প থেকে বেশিরভাগ ব্যয় নির্বাহ করতে হয়। তাই যেকোনো প্রকল্প গ্রহণের ক্ষেত্রে অনেক ভেবেচিন্তে করতে হয়। বর্তমানে নগরীর ৪১টা ওয়ার্ডকে এলইডি লাইটের আওতায় আনার কাজ চলমান রয়েছে। আমার এলাকা বাগমনিরাম ওয়ার্ডে বেশ কয়েকটি আবাসিক এলাকা রয়েছে। উক্ত আবাসিক এলাকায় রাস্তায় এখন পরিস্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করে যাচ্ছি। আমার দায়িত্বগ্রহণের পর থেকে সিটি কর্পোরেশনের নিয়মিত কাজগুলো যথাযথভাবে পালনের চেষ্টা করছি। ভারপ্রাপ্ত মেয়র বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর সেবা করতে হলে রাজনীতির বিকল্প নেই। আর রাজনীতি করতে হলে অনেক সমালোচনা সহ্য করতে হয়। সমালোচনা করলে সচেতন থেকে কাজ করা যায়। যারা কাজ বেশি করে তাদের সমালোচনাও বেশি। আমি আমার ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিসহ অনেককে সম্পৃক্ত করি। এতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এবং আন্তরিকতায় কাজের সুফল পাওয়া যায়। চট্টগ্রামের বেশিরভাগ সাংবাদিকের সাথে সুসম্পর্ক রয়েছে। তাঁরা নানাভাবে আমাদের কর্মকাণ্ডে সহযোগিতা করে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, এলাকার মানুষের ভালোবাসায় মোহাম্মদ গিয়াস উদ্দিন বাগমনিরাম ওয়ার্ড থেকে পরপর ৫বার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তিনি বিগত ২৩ বছর ধরে ওই এলাকার নির্বাচিত প্রতিনিধি। ভারপ্রাপ্ত মেয়র হিসেবেও তিনি একাধিকবার সফলতার সাথে দায়িত্বপালন করেছেন। চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করতে আসায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যেও দায়িত্ব নেয়ার পর থেকে তিনি নগরবাসীর জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন। স্বাগত বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, সাংবাদিক এবং রাজনীতিবিদ-এ দুই পেশার মানুষের মধ্যে কখনো উষ্ণ, কখনো শীতল সম্পর্ক থাকে। তবে দুই পেশার লক্ষ্য ও উদ্দেশ্য কিন্তু এক। তা হলো জনসেবায় নিজেদের সম্পৃক্ত রাখা। ভারপ্রাপ্ত সিটি মেয়র গিয়াস উদ্দিনের জনসেবার বিষয়টি চোখে পড়ার মতো। তিনি এলাকার মানুষের মন জয় করে দীর্ঘদিন ধরে ওয়ার্ডের উন্নয়নে কাজ করছেন।

যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি আসিফ সিরাজ এবং প্রবীণ সাংবাদিক জাহিদুল করিম কচি। অনুষ্ঠানের শুরুতে গিয়াস উদ্দিনকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের অর্থ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম এবং প্রেস ক্লাবের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন