পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির উদ্যোগে সমাবেশ

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি ও আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ মুছা

শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে নানান কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও পালিত হয়েছে মহান মে দিবস। দিবসটিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে কর্মসূচির অংশ হিসেবে করা হয়েছে শ্রমিক সমাবেশ,মিছিল- শোভাযাত্রা, আলোচনা সভা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান।এছাড়াও দিবসটিকে কেন্দ্র করে লাল পতাকার মিছিলের শহরে পরিণত হয়েছে নগরী। শ্রমিক শ্রেণির ন্যায্য অধিকার আদায়ের শপথের কথা উঠে এসেছে এসব আয়োজনে।

সকাল থেকেই নগরীর বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকরা দলে দলে লালখান বাজার, ওয়াসা,টাইগারপাস ও নিউমার্কেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মিছিলে মিছিলে সভাস্থলে এসে সমবেত হয়।

 নগরীর বি আর টিসি বাস টার্মিনাল এলাকায় শ্রমিক দিবস উপলক্ষে পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির উদ্যোগে সমাবেশ ও লাল পতাকা মিছিল করা হয়।

এসময় সমাবেশে শ্রমিক নেতা বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি ও আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ মুছা, মৃনাল কান্তি সহ অন্যান্য শ্রমিক নেতারা বক্তব্য রাখেন।

পরে লাল পতাকার বিশাল মিছিল বহর স্টেশন রোড হয়ে নিউমার্কেট এলাকা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় শেষ হয়। এসময় শ্রমিকেরা ন্যায্য মজুরি, চাকরির নিশ্চয়তা ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য দাবি জানান।

শেয়ার করুন