ফটিকছড়ি কলেজ মার্কেট কর্তৃক ভাড়াটিয়াকে হয়রানির অভিযোগ।


এইচ.এম.এম.সাইফুদ্দীন
ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়ি কলেজ শপিং কমপ্লেক্স  কর্তৃক ভাড়টিয়া অনন্ত কুমার শর্মা নামে এক ব্যবসায়ীকে বিভিন্নভাবে হয়রানি করার অভিযোগ উঠে।

ফটিকছড়ি বাসস্ট্যান্ডের পূর্বপাশে ফটিকছড়ি কলেজ শপিং কমপ্লেক্স ফটিকছড়ি কলেজ কর্তৃক  পরিচালিত হয়,কলেজ প্রধান হিসাবে অধ্যক্ষ  মনিরুজ্জামান মার্কেটের যাবতীয় তদারকি করেন।

দোকান ভাড়টিয়া অনন্ত কুমার শর্মা অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে করে বলেন, কলেজ কর্তৃপক্ষ থেকে  ২০১৪ সালে ২লক্ষ জামানত ১২৭৩/- টাকায় মাসিক ভাড়ায় চুক্তিতে কম্পিউটার ক্রয়-বিক্রয় ও মাদারর্স মাল্টিপাস নামে সঞ্চয় অফিস হিসাবে পরিচালনা করে আসতেছি। ২০২০ সালে আমার স্বাস্থ্যগত  সমস্যার কারণে  রনি মহাজন  নামে এক ব্যক্তিকে আমার প্রতিষ্ঠানের ব্যবসা পরিচালনা করার দায়িত্ব দেয়। ২০২১ সালে অক্টোবরে কলেজ রশিদের মাধ্যমে ভাড়া পরিশোধ করিও থাকি। কিন্তু অধ্যক্ষ মনিরুজ্জামান আমাকে কোন নোটিশ না দিয়ে, আমার দোকান ব্যবসা পরিচালনাকারী রনি মহাজনকে ২৮ সেপ্টেম্বর ২০২১ সালে  ১০ হাজার টাকার মাধ্যমে দোকান অবৈধভাবে বরাদ্দ দেন যা সম্পূর্ণ বেআইনী। কলেজ কর্তৃক  আমার জামানত ২লক্ষ টাকা এবং ব্যবসার জিনিসপত্র বুঝাইয়ে না দিয়ে, আমি বিচার চাওয়ায় এখন বিভিন্নভাবে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

বর্তমান কলেজ শপিং ৪১ নং দোকান ব্যবসায়ী রনি মহাজন বলেন,অনন্ত কুমার শর্মা একজন মিথ্যাবাদী,প্রতারকও বটে  আমি পাশের দোকান ব্যবসায়ী হিসাবে উনার কাছ থেকে দোকানটি বেশিদিন বন্ধ থাকায় ১জানুয়ারী ২০২০ সালে ৫ লক্ষ টাকা জামানত দিয়ে নিয়েছি। পরে কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে অধ্যক্ষ’র মাধ্যমে আমার নামে বরাদ্দ করি। অনন্ত কুমার শর্মা আমার বিরুদ্ধে মিথ্যা  মামলা দায়ের করেন মামলা সিআর নং ৩৪৪/২০২১, তদন্ত করেন জেলা গোয়েন্দা অফিস পরে সেই মামলা সত্যতা না পেয়ে মামলটি খারিজ করে দেন।

উপজেলা শিক্ষা অফিসার সেলিম রেজা বলেন,উপজেলা নির্বাহী অফিসার ইউএনওকে ২০২৩ সালে অনন্ত কুমার শর্মার অভিযোগের প্রেক্ষিতে আমাকে সূরাহার দায়িত্ব দেন, আমি ৮ফেব্রুয়ারি ২০২৪  উভয়পক্ষকে ডেকে চুক্তিপত্র অনুযায়ী টাকা ফেরত দেয়ার কথায় অঙ্গীকার করি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান যোগাযোগ করলে তিনি হুমকি বিষয়টি অস্বীকার করে বলেন সম্পূর্ণ মিথ্যা,বানোয়াট যার কোন ভিত্তি নেই। অনন্ত কুমার শর্মায় কথার উপর রনি মহাজনকে বরাদ্দ দেয়। উপজেলা শিক্ষা অফিসার সুরাহা দিয়েছেন, কলেজ কর্তৃপক্ষ অফিস থেকে উনার ভাড়া বাবদ হিসাবে প্রদান করে বাকী টাকা ফেরত নিতে। অনন্ত শর্মা কলেজ অফিসে এখনও আসেনি।

শেয়ার করুন