শেখ কামাল স্মৃতি জাতীয় মার্শাল আর্ট কারাতে প্রতিযোগিতায় দিয়া দে স্বর্ণ পদক লাভ

স্বর্ণ পদক প্রাপ্ত দিয়া দে’র সাথে তার প্রশিক্ষক অজয় দে। ছবি – দৈনিক নয়াবাংলা

শেখ কামাল স্মৃতি জাতীয় মার্শাল আর্ট কারাতে প্রতিযোগিতায় ২০২৪ ঢাকা জাতীয় ক্রীড়া পরিষদে অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম থেকে অজয় ফিজিক্যাল কারাতে স্কুল এন্ড কলেজ এর মেধাবী ছাত্রী কৃতি খেলোয়াড় দিয়া দে আঁখি কারাতে ক্যাটাগরিতে স্বর্ণ পদক ও তায়কোয়ান দো তে রৌপ্য পদক অর্জন করেছেন।

উক্ত প্রতিযোগিতায় অজয় ফিজিক্যাল কারাতে স্কুল এন্ড কলেজ এর ৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করে ৭ জন পদক অর্জন করেছেন। তার মধ্যে ২ টি স্বর্ণ ,৩ টি রৌপ্য ২ টি তাম্র। যারা পদক পেয়েছেন তারা হলেন-তাহসিন হালদার, রাহাত আলী সিয়াম, সাহরিন পারভীন সিজান, রোকেয়া খাতুন, ফামিদ বাবু, রোকসানা।

সে সাথে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন ও আই টি এফ বাংলাদেশ এবং মোদোকান এর পৃষ্ঠপোষকতায় শেখ কামাল মার্শাল আর্ট জাতীয় প্রতিযোগিতায় জাতীয় সম্মাননা স্মারক প্রদান করা হয় অজয় ফিজিক্যাল কারাতে স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ ও প্রধান প্রশিক্ষক,জাতীয় কোচ এন্ড রেফারি সিহান প্রফেঃ অজয় দে কে।

দিয়া দে আঁখি আন্তর্জাতিক পর্যায়ে মালেশিয়ায় কারাতে ই- কাতায় স্বর্ণপদক অর্জন, এশিয়ান কারাতে ই- কাতায় প্রতিযোগিতা লন্ডনে রৌপ্য পদক অর্জন, ৩৪ তম জাতীয় মার্শাল আর্ট কারাতে প্রতিযোগিতা রৌপ্য পদক, ৬ষ্ট সোতোকান সেমিনার ও জাতীয় কারাতে প্রতিযোগিতায় রৌপ্য পদক অর্জন,চট্টগ্রাম সোতোকান কারাতে প্রতিযোগিতায় স্বর্ণপদক ও রৌপ্য পদক অর্জন করেন। ঢাকা কনফেডারেশন কাপ কারাতে প্রতিযোগিতায় স্বর্ণপদক অর্জন করেন। দিয়া দে আঁখি চট্টগ্রাম,হাটহাজারী উপজেলা, হাটহাজারী পৌরসভার ৫ নং ওয়ার্ড এর ফটিকা গ্রাম এর পিতা অজয় দে ও মাতা রিংকু দে’র দ্বিতীয় সন্তান। সে অজয় ফিজিক্যাল কারাতে স্কুল এন্ড কলেজ ও হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এর অষ্টম শ্রেণির মেধাবী কৃতি ছাত্রী।

শেয়ার করুন