স্কুল পরিদর্শন এবং আসন্ন কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষার আনুষ্ঠানিক প্রচারে বিকেএ-চট্টগ্রাম বিভাগীয় কমিটি

স্কুল পরিদর্শন করছেন বিকেএ-চট্টগ্রাম বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ-আব্দুল হান্নান

ড. এল.এম কামরুজ্জামান-জিএম জাহাঙ্গীর কবির রানা-জয়নুল আবেদীন জয় নেতৃত্বাধীন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন-বিকেএ (রেজি.নং-১০২৮/৯৮) চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্যগণ গতকাল (৮ জুলাই) চট্টগ্রামের দক্ষিণ-মধ্য হালিশহরের সেঁজুতি স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম শাহ্ স্কুল অ্যান্ড বিএম কলেজ এবং স্টুডেন্টস’ ভয়েস গ্রামার স্কুল পরিদর্শন করেন।

এদিন বেলা ১১.৩০টায় বিভাগীয় কমিটির সভাপতি হোসাইন রিন্টুর নেতৃত্বে পরিদর্শন দলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম খলিল জিকু, সাংগঠনিক সম্পাদক এম এম রহমান, অর্থ সম্পাদক মো. আমিনুল ইসলাম এবং ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক বিশ্বনাথ রায়। সাংগঠনিক সফরের অংশ হিসেবে প্রতিনিধিদল চট্টগ্রামের দক্ষিণ-মধ্য হালিশহরের সেঁজুতি স্কুল এন্ড কলেজে পৌঁছলে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মামুন হোসেন প্রতিনিধি দলকে স্বাগত জানান। এসময় প্রতিনিধি দল এক সংক্ষিপ্ত আলোচনা পর্বে যোগদান করে আসন্ন কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষা-২০২৪ এর সিলেবাস বিতরণ, পরীক্ষা কেন্দ্র নির্ধারণ এবং সংলগ্ন এলাকায় শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরে প্রতিনিধিদল হালিশহর আব্দুর পাড়াস্থ চট্টগ্রাম শাহ্ স্কুল এন্ড বিএম কলেজ পরিদর্শনে গেলে প্রতিষ্ঠানের পরিচালক ও অধ্যক্ষ মো. হাবিবুর রহমান প্রতিনিধি দলকে স্বাগত জানান।

এসময় বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে ধরেন এবং আসন্ন বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য উক্ত প্রতিষ্ঠান প্রধানকে আহ্বান জানান। এরপর প্রতিনিধিদল স্টুডেন্টস’ ভয়েস গ্রামার স্কুল পরিদর্শনে গেলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. সালাউদ্দিন প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং তাঁকেও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে ধরে আসন্ন বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়।

উল্লেখ্য যে, ড. এল.এম কামরুজ্জামান-জিএম জাহাঙ্গীর কবির রানা-জয়নুল আবেদীন জয় নেতৃত্বাধীন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন প্রতি বছর সারা দেশব্যাপী ১ম থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকে। ট্যালেন্ট পুল, সাধারণ এবং বিশেষ-এই তিন ক্যাটাগরিতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয় এবং পুরস্কার হিসেবে নগদ অর্থ, ক্রেস্ট এবং সনদপত্র প্রদান করা হয়।

শেয়ার করুন