আনোয়ারায় তিনজনকে তুলে নেওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন
রাজনীতি করায় আমার উপর এ শাস্তি, আমি এর বিচার চাই

চট্টগ্রাম : ৮-১০ জনের মত লোক আমাকে ধরে ফেলে এবং গামছা দিয়ে বেঁধে গাড়িতে তোলে। গামছা দিয়ে শক্ত করে এমনভাবে বাঁধে আমি কথা বলতে পারছিলামনা চোখে কিছু দিখছিলামনা। ‘রাজনীতি করায় আমার উপর এ শাস্তি হয়েছে। আমি এর বিচার চাই।’

আনোয়ারায় চোখ বেঁধে তুলে নেয়ার ১৫ ঘন্টা পর উদ্ধার তিন ব্যক্তি এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

বৃহস্পতিবার (৩ আগষ্ট) বিকেলে ওই তিনজন আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনা দেন। তারা দাবী করেন, এ সময় তিনজনকে শারীরিক নির্যাতন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার রাত তিনটায় উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা এলাকার হাড়িয়াপাড়ার বাসিন্দা মো. ইব্রাহীম, মো. আলী ও মো. আব্বাসকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়া হয়। পরে বুধবার সন্ধ্যা ছয়টার দিকে তিনজনকে নগরের ১৪ নং ঘাট ও আশপাশে ফেলে যায়। তাঁদের উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে, এ ঘটনার পর বৃহস্পতিবার সাড়ে চারটায় উদ্ধার হওয়া তিনজন সংবাদ সম্মেলনে জানান ঘটনার বিবরণ। উপজেলার রায়পুর ইউনিয়নের ওয়াহেদ আলী চৌধুরী হাট এলাকায় এর আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন মো. ইব্রাহীমের ভাই ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন শরীফ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিজ চৌধুরী, মো. আলী ও মো. আব্বাস। উপস্থিত ছিলেন ইউনিয়ন যুব লীগের সাধারণ সম্পাদক মো. ইছমাইল।

তিনজনের মধ্যে একজন রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন শরীফের ছোট ভাই মো. ইব্রাহীম ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ৮-১০ জনের মত লোক আমাকে ধরে ফেলে এবং গামছা দিয়ে বেঁধে গাড়িতে তোলে। গামছা দিয়ে শক্ত করে এমনভাবে বাঁধে আমি কথা বলতে পারছিলামনা চোখে কিছু দিখছিলামনা। একই গাড়িতে আমরা তিনজনকে তোলা হয়।
ঘটনার সম্পর্কে ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আলী কাঁদতে কাঁদতে বলেন, ‘রাজনীতি করায় আমার উপর এ শাস্তি হয়েছে। আমি এর বিচার চাই।’
আমিন শরীফ তাঁর বক্তব্যে বলেন, আমাকে সমাজে ছোট করার জন্য একটি পক্ষ এমনটি করেছে।

শেয়ার করুন