কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এনআইটি'র আয়োজন
চাকুরী দাতা ও চাকুরী প্রার্থীদের মিলন মেলা চট্টগ্রামে

এনআইটি জব ফেয়ারে প্রধান অতিথির বক্তব্য রাখছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। ছবি : এমএ হান্নান কাজল

চাকরী যখন সোনার হরিণ কিংবা দূর আকাশের তারা। ঠিক সেই সময়ে নগরের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে ন্যাশনাল ইনষ্টিটিউট অব টেকনোলজি আয়োজন করেছে চাকুরী দাতা এবং চাকরী প্রার্থীদের মিলন মেলার।

শনিবার (১২ আগষ্ট) সকাল সাড়ে ৯টা থেকে দিনব্যাপী আয়োজিত জব ফেয়ার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভাপতিত্ব করেন এনআইটি চেয়ারম্যান আহসান হাবিব। ধন্যবাদ বক্তব্য রাখেন এনআইটি অধ্যক্ষ কৃষ্ণধন বিশ্বাস।

এনআইটি জব ফেয়ার ফিতা কেটে উদ্বোধন করছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। -ছবি নয়াবাংলা

বিশেষ অতিথি ছিলেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস (অতিরিক্ত সচিব), স্টেপ প্রকল্প পরিচালক এবিএম আজাদ (যুগ্ম সচিব-শিক্ষা মন্ত্রণালয়), কারিগরি শিক্ষাবোর্ড চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান, রূপালী ব্যাংক পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাব সাবেক সভাপতি আবু সুফিয়ান।

অনুষ্ঠানে বক্তারা বলেন-জাতীয় উন্নয়ন ও শিল্পের বিকাশ ত্বরান্বিত করতে ভবিষ্যতে কর্মপরিকল্পনা নির্ধারণ ও কারিগরি শিক্ষাকে জাতীয় উন্নয়ন ও শিল্প বিকাশে কাজে লাগাতে হবে।

এনআইটি জব ফেয়ারের বিভিন্ন ষ্ট ঘুরে দেখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। -ছবি নয়াবাংলা

জব ফেয়ারে দেশের অর্ধ শতাধিক শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এসময় প্রায় শতাধিক চাকুরী প্রার্থীর তাৎক্ষণিক সাক্ষাতকারের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হয়।

দক্ষ মানব সম্পদ তৈরি, চাহিদা অনুযায়ী শ্রমশক্তি সরবরাহ ও কারিগরি সহায়তা বিষয়ে ২৪টি শিল্পপ্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করে ন্যাশনাল ইনষ্টিটিউট অব টেকনোলজি (এনআইটি)।

পরে মন্ত্রী অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন। জব ফেয়ারের সফলতা নিয়ে কথা বলেন।

শেয়ার করুন