জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে আলোচনা সভা ও শোক শোভাযাত্রা

রাঙ্গামাটি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও শোক শোভাযাত্রাসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ,জেলা প্রশাসন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, জেলা ও দায়রা জজ আদালত, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর ম্যুরাল উপজেলা চত্বর হতে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত শহরের প্রধান সড়কে শোক শোভাযাত্রা প্রদক্ষিণ করা হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক মো.মানজারুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আঞ্চলিক পরিষদের সদস্য গৌতম কুমার চাকমা। বক্তব্য রাখেন, আঞ্চলিক পরিষদ সদস্য কামাল উদ্দিন,ইউছুফ আলম,নিবার্হী কর্মকর্তা সাবেক উপজাতীয় সাংস্কৃতিক ইউনিষ্টিউট উপ-পরিচালক সুগত চাকমা, খাগড়াছড়ি জেলা প্রশাসনের এডিসি সুকৃতি চাকমা, সাবেক শিক্ষাকর্মকর্তা অঞ্জুলিকা খীসা, ও সাংবাদিক শান্তিময় চাকমাসহ অন্যরা।

জেলা পরিষদের উদ্যোগে চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পরিষদের অন্য সদস্য ও কর্মকর্তারা বক্তব্য রাখেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বোর্ডের চেয়ারম্যান ও পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা। রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতের উদ্যোগে আদালত প্রাঙ্গণে শোক শোভাযাত্রা সহকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।