রাজনৈতিক দলের সঙ্গে ইসি’র সংলাপ শুরু

রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করেছে প্রধান নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলের সংখ্যা চল্লিশটি।

বৃহস্পতিবার ২৪(আগস্ট) বিকাল তিনটায় নির্বাচন কমিশন কার্যালয়ে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলের সঙ্গে এ সংলাপ শুরু করে। পর্যায়ক্রমে সব নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবে বলে জানিয়েছেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

হেলালুদ্দীন আহমদ জানান, শেষের দিকে নিবন্ধিত দলগুলোকে আগে ডাকা হবে। প্রতিদিন দুটি দলের সঙ্গে সংলাপে বসবে ইসি।এতে প্রতিটি দলের ১০ জন করে প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংলাপে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের পরিচালনা বোর্ড প্রধান আবু লায়েছ মো. মুন্না, জয়েন্ট সংগঠন প্রধান আমিনা খাতুন ওমী শিকদার, দলটির প্রধান নির্বাহী আমিনুর রহমান, জাতীয় সমন্বয়কারী আজিবুন নাহার ঝুমা, স্টিয়ারিং কমিটির প্রধান শাহজামাল আমিরুলসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত আছেন। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট ইসির কাছ থেকে ‘ছড়ি’ প্রতীক বরাদ্দ পেয়েছে।

এদিকে বৃহস্পতিবার বেলা এগারোটায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) সঙ্গে সংলাপ হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণের কর্মসূচি থাকায় আজ বিএনএফ সংলাপে আসতে পারবে না বলে ইসিকে জানিয়েছেন।

এছাড়া ২৮ আগস্ট সকাল এগারটায় বাংলাদেশ মুসলিম লীগ ও বিকাল তিনটায় খেলাফত মজলিশ, ৩০ আগস্ট সকাল এগারটায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বিকাল তিনটায় জাতীয় গণতান্ত্রিক পার্টি, ১০ সেপ্টেম্বর সকালে ১১টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বিকাল তিনটায় ইসলামী আন্দোলন বাংলাদেশ, ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় বাংলাদেশ খেলাফত মজলিস, বিকাল তিনটায় ইসলামী ঐক্যজোট, ১৪ সেপ্টেম্বর সকাল ১১টায় কল্যাণ পার্টি ও বিকাল তিনটায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপে বসবে কমিশন।

সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ চার কমিশনার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন