চট্টগ্রামের আরেফিন নগরবাসীর আকুতি, মাননীয় মেয়র আমাদের বাঁচান

বায়েজিদ আরেফিন নগরে ময়লা-আবর্জনার দুর্গন্ধ থেকে বাঁচাতে এলাকাবাসীর আকুতি। ছবি নয়াবাংলা

চট্টগ্রাম : ময়লা-আবর্জনার দুর্গন্ধ থেকে বাঁচাতে চসিক মেয়রের প্রতি আবেদন জানিয়েছে আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান এলাকাবাসী। তারা বলেন-মাননীয় মেয়র, মসজিদ এবং কবরস্থানের পবিত্রতা রক্ষা করুন। ময়লা-আবর্জনার দুর্গন্ধ থেকে আমাদের বাঁচান।

শুক্রবার (২৫ আগস্ট) জুমার নামাজশেষে আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান এলাকায় ময়লা-আবর্জনার স্তুপের নিচে চাপা পরা কবরস্থানের পাশে এলাকাবাসী আয়োজিত এক সমাবেশে বক্তারা এ আবেদন জানান।

মাননীয় মেয়র, ময়লা-আবর্জনার দুর্গন্ধ থেকে আমাদের বাঁচান’-লেখা ব্যানারে সচেতন এলাকাবাসী আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন আরেফিন নগর সিটি কর্পোরেশন মসজিদ কমিটি সাধারণ সম্পাদক মোহাম্মদ নোমান। তিনি বলেন-‘মসজিদ এবং কবরস্থানের পবিত্রতা রক্ষায় সর্বপ্রথমে এলাকাবাসীকেই এগিয়ে আসতে হবে। মসজদি এবং কবরস্থানের চারপাশ এখন গোচারন ভুমি এবং মাদকের আখড়ায় পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন-‘এখানে কালুরঘাট কেটিএস গার্মেন্টসে অগ্নিকাÐে নিহত ৩১জনসহ প্রায় শতাধিক ব্যক্তির কবরস্থান ছিল। চট্টগ্রাম সিটি কর্পোরেশন আবর্জনা ফেলে ওই কবরস্থানের চিহ্ন মুছে দিয়েছে। এখন মানুষ চলাচলের সড়কে ময়লা-আবর্জনা ফেলে আবর্জনার বাগাড় বানানো হয়েছে। তিনি বলেন-এতে এলাকাজুড়ে রোগ-জীবাণু ছড়িয়ে পরছে। চসিক পরিচ্ছন্নতা কর্মীরা রাতের আঁধারে তাদের নিজেদের ইচ্ছামত যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলছে। আর সন্ধ্যার পর পুরো কবরস্থান এলাকাজুড়ে মাদকের আখড়ায় পরিণত হয় বলেও উল্লেখ করেন তিনি।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-স্কুল শিক্ষক আবদুল কাদের রিপন, আতিকুল ইসলাম রনি, সুবেদার (অব:) ইব্রাহীম হোসেন, মো. আনোয়ার ভান্ডারী, মো. মাঈনুল ইসলাম, কামাল হোসেন প্রমুখ।

সমাবেশে সমবেত এলাকাবাসী নির্ধারিত ডাম্পিং ছাড়া যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলতে চসিক মেয়রের প্রতি অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন