সংবাদ সম্মেলনে অভিযোগ
ধর্ষণের ঘটনায় মামলা : গর্ভবতী কিশোরী ও পরিবারকে হত্যার হুমকি

মোস্তফা কামাল ওরফে বৈদ্যের ছেলে

খাগড়াছড়ি : রামগড়ে এক কিশোরী গর্ভের সন্তানের পিতৃ পরিচয় পেতে আইনের আশ্রয় নেয়ায়, ধর্ষক ওই কিশোরী ও তার পরিবারকে ভয় ভীতি ও হত্যার হুমকি দিচ্ছে। ভয়-ভীতি ও হত্যার হুমকি প্রদর্শনের অভিযোগ করে গর্ভের সন্তানের পিতৃ পরিচয়ের অধিকারের দাবিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে সংবাদ সম্মেলন করে কিশোরী ও তার পরিবার।

সংবাদ সম্মেলনে রামগড়ের ফেণীকুল এলাকার ওই কিশোরী বলেন, প্রতিবেশী মোস্তফা কামাল ওরফে বৈদ্যের ছেলে আরমান হোসেন (২০) গত বছরের ১৫ নভেম্বর বাড়িতে তাকে (কিশোরী) একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তাকে বিয়ে করবে বলে ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ করে। এরপর আরো কয়েক বার শারীরিক সর্ম্পক হয় তাদের মাঝে। শারীরিক সর্ম্পকে তার গর্ভে সন্তান আসার কথাটি আরমানকে জানানোর পর সে ওই কিশোরীকে অস্বীকার করে।

ভুক্তভোগী কিশোরী বলেন-আমার পরিবার ও আত্মীয় স্বজনদের বিষয়টি জানালে আরমানের পরিবার আমার বাবা ও ভাইকে সালিশী বৈঠকে অপমান করে এবং তাদের ছেলেকে নির্দোষ দাবি করে। আমি এখন ছয় মাসের অন্তসত্ত্বা আমার সন্তানের পিতৃ পরিচয় ও পরিবারের নিরাপত্তার দাবিতে নিরুপায় হয়ে গত ১লা জুলাই রামগড় থানায় আরমান হোসেন, তার বাবা মা ও মামাকে আসামী করে অভিযোগ করলে পুলিশ বাকী তিনজনকে বাদ দিয়ে আরমান হোসেনকে আসামী করে মামলা গ্রহণ করে। মামলা গ্রহণের পর পুলিশের ভূমিকা সন্দেহজনক হওয়ায় রামগড় সার্কেলের এএসপি’র কাছে গেলে তিনি থানাকে আসামী গ্রেপ্তারের নির্দেশ দেন। গত ১৭ আগস্ট পুলিশ আসামী আরমান হোসেনকে গ্রেপ্তার করলেও এক ঘন্টার মধ্যে তাকে আবার ছেড়ে দেয়। এরপর থেকে সে এলাকা ছেড়ে পালিয়ে যায় এবং বিদেশে পাড়ি জমানোর জন্য চেষ্টা করছে। মামলা প্রত্যাহার না করলে আমার পুরো পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে আরমান ও তার পরিবার।

কিশোরীর দিন মজুর বাবা সংবাদ সম্মেলনে বলেন, আরমানকে ধরে ছেড়ে দেয়া এবং দু’মাসেও মামলার চার্জশিট আদালতে প্রেরণ না করায় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ মনে হচ্ছে। পুুলিশকে টাকা দিয়ে চুপ করিয়ে রেখে আরমানকে দেশের বাইরে পাঠিয়ে দেয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে যোগাযোগ করা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগড় থানার উপ পরিদর্শক মোবারক হোসেন জানান, অভিযুক্ত আরমান হোসেন উচ্চ আদালত থেকে জামিনে থাকায় আটকের পর তাকে ছেড়ে দেয়া হয়। কোরবানি ঈদের পরে মামলার চার্জশিট দাখিল করা হবে বলেও জানান তিনি।