সাবধান! প্রি-পেমেন্ট মিটার খোলার চেষ্টা করলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ!!

চট্টগ্রাম : বিদ্যুৎ চুরি রোধে স্থাপিত পিডিবি’র প্রি-পেমেন্ট মিটারের বেজপ্লেট কভার খোলার চেষ্টা করলেই স্বয়ংক্রিয়ভাবে মিটার এবং বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাবে। পরে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার চেষ্টার অভিযোগে সংশ্লিষ্ট গ্রাহককে জরিমানা করা হবে। একই অপরাধে ওই গ্রাহকের বিরুদ্ধে মামলা করবে পিডিবি। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রি-পেমেন্ট মিটারিং এর গ্রাহকসহ সকল গ্রাহক অবৈধভাবে বাইপাস এর মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করে সরকারের রাজস্ব ফাঁকি না দেয়ার অনুরোধ জানিয়েছেন বিক্রয় ও বিতরণ অঞ্চল দক্ষিণাঞ্চল প্রধান প্রকৌশলী।

সূত্র জানায়, বিদ্যুৎ চুরি রোধে নগরজুড়ে চলছে পিডিবি’র প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজ। এ ধারাবাহিকতায় মহানগরীর খুলশী, আগ্রাবাদ, স্টেডিয়াম ও পাহাড়তলী বিতরণ অঞ্চলের আওতাধীন এলাকায় প্রি-পেমেন্ট মিটারিং স্থাপনের কাজ এগিয়ে চলছে। তবে এসব এলাকার অধিকাংশ বিদ্যুৎ গ্রাহকই প্রি-পেমেন্ট মিটারিং এর আওতায় এসেছে। সম্প্রতি কোন কোন গ্রাহক প্রি-পেমেন্ট মিটারিং গ্রাহকের মধ্যে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের প্রবণতা লক্ষ করছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবি কর্তৃপক্ষ।
পিডিবি সূত্র আরো জানায়, সম্প্রতি অবৈধভাবে বাইবাস করে বিদ্যুৎ ব্যবহারের চেষ্টা এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ আগ্রাবাদ এলাকায় ৩৬জন প্রি-পেমেন্ট মিটারিং গ্রাহকের বিরুদ্ধে ১৭ লক্ষ ৩১ হাজার ৫৮ টাকা, পাহাড়তলী এলাকায় ৪১জন গ্রাহকের বিরুদ্ধে ৮ লক্ষ ৪৬ হাজার ১৬০ টাকা, খুলশী এলাকার হিলভিউ আবাসিক এলাকা ও কুঞ্জছায়া এলাকায় ৯ লক্ষ ৯৬ হাজার টাকা জরিমানা এবং তাদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শেয়ার করুন