খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস পালিত
খাগড়াছড়ি প্রশাসনকে নিরপেক্ষ আচরণ করার আহবান ওয়াদুদ ভূঁইয়ার

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবসে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া। ছবি : প্রতিনিধি

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে সকাল থেকে বৈরী আবহাওয়া আর বৃষ্টি উপেক্ষা করে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস পালিত হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বেলা ১২টায় খাগড়াছড়ি জেলা সদরের কলাবাগান আদর্শ যুব সংঘের হলরুমে কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি।

জেলা বিএনপি’র সভাপতি ও সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (সাবেক) ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বিএনপি’র সংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকমোঃ ইব্রাহিম খলিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় ওয়াদুদ ভূইয়া প্রশাসনকে নিরপেক্ষ আচরন করার আহবান জানিয়ে বলেন, তৎকালীন সেনা শাসিত সরকারের সাথে বেগম খালেদা জিয়া আপোষ না করায় তাকে কারাভোগ করতে হয়েছিল। দেশত্যাগে বাধ্য করা হলেও বেগম খালেদা জিয়া দেশবাসীর কথা চিন্তা করে দেশ ত্যাগ করেননি। বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে সেনা শাসকরা আওয়ামীলীগের সাথে আতাঁত করে নির্বাচন দিয়ে অবৈধ ভাবে ক্ষমতা হস্তান্তর করে দেশ ছেড়ে পালিয়ে যায়।

আগামী নির্বাচনে আওয়ামীলীগকে আর অবৈধভাবে ক্ষমতা আসতে সুযোগ না দেওয়ার জন্যে দেশবাসীর প্রতি অনুরোধ জানান। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে দলে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে বলেও জানান তিনি।