ক্যাম্পে ৮ লঙ্গরখানা, ১২টি ত্রাণ বিতরণ কেন্দ্র
রোহিঙ্গারা কেউ না খেয়ে থাকবে না : সেতুমন্ত্রী

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে অনুপ্রবেশকারী কোন রোহিঙ্গা না খেয়ে থাকবে না। এজন্য রোহিঙ্গা ক্যাম্পে ৮টি লঙ্গরখানা ও ১২টি ত্রাণ বিতরণ কেন্দ্র খোলা হয়েছে। তাদের অস্থায়ী বাসস্থান, চিকিৎসা, স্যানিটেশনসহ সব ধরণের মানবিক সহায়তা দেবে আওয়ামী লীগ সরকার।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কের উখিয়া থেকে কুতুপালং পর্যন্ত সড়ক প্রস্তুতকরণ কাজের উদ্বোধনকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের এসব কথা বলেন।

এসময় বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, একটি দল ও দালাল প্রকৃতির কিছু লোক রোহিঙ্গা ক্যাম্পে বিশৃংখলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। সকলকে সাথে নিয়ে তাদের এই অপচেষ্টা ব্যর্থ করা হবে।

মন্ত্রীর সাথে ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিদ রায় নন্দি, স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান প্রমুখ।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী গাড়ি চলাচলের সুবিধার্থে ২ কোটি টাকা ব্যয়ে জরুরী ভিত্তিতে রাস্তা প্রস্তুতের কাজ চলছে।